বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাসেলের মনোভাব নিয়ে সমালোচনা, ফিটনেস নিয়ে প্রশ্ন

প্রকাশ: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১ | ১৪:৩২:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রাসেলের মনোভাব নিয়ে সমালোচনা, ফিটনেস নিয়ে প্রশ্ন
ছবি - টুইটার
রাসেলের মনোভাব নিয়ে সমালোচনা, ফিটনেস নিয়ে প্রশ্ন ছবি - টুইটার

আধুনিক ক্রিকেটে ফিটনেসকে সবচেয়ে গুরুত্ব দিয়ে থাকেন ক্রিকেটাররা, মাঠে তার ফলও পাচ্ছেন তারা। তবে ব্যতিক্রমও আছে, কিন্তু সেই সংখ্যাটা খুবই নগণ্য। আন্দ্রে রাসেলের সেই ফিটনেস নিয়েই প্রশ্ন তুলেছেন ইংলিশদের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে জয়ের জন্য শেষ ২ ওভারে ৪৪ রান দরকার ছিল কলকাতা নাইট রাইডার্সের, এমন পরিস্থিতিতে একমাত্র আন্দ্রে রাসেলই তাদের জেতাতে পারতো। কিন্তু তেমনটা হয়নি, কলকাতাও হেরে গেছে ৩৮ রানে; হারটা স্বাভাবিক হলেও ১৯তম ওভারে রাসেলের সিঙ্গেল না নেওয়ার মনোভাব নিয়ে তৈরি হয়েছে সমালোচনার।

অনেকের মতে, ম্যাচের পরিস্থিতি নয়, বরং ফিটনেসের কারণেই সিঙ্গেল নিতে চাননি আন্দ্রে রাসেল। সেই অভিযোগ না আনলেও রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি জানিয়েছেন, রাসেলকে দেখে মনে হচ্ছে সে মাঠে খোঁড়াচ্ছে।

মাইকেল ভন বলেন, “রাসেলের মতো সুপারস্টার দলে রয়েছে। অথচ বল তাঁর কাছে এলে সে শুধু পা ব্যবহার করছে। রাসেল সহজে হার মানে না, নিজের দিনে ও জেতাতে পারে। কিন্তু মাঠে ওকে দেখলে, বিশেষত বল করার সময় দেখলে মনে হয় খোঁড়াচ্ছে। ব্যাট করার সময়ও দুইরান নিচ্ছে না।”

এরপর রাসেলের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলে ভন আরও বলেন, “আধুনিক ক্রিকেটে মাঠে সবসময় ৯/১০ জন প্রাণবন্ত ক্রিকেটার দরকার। কিন্তু কলকাতা নাইট রাইডার্সকে দেখলে সেই জিনিস দেখতে পাচ্ছি না। রাসেলকে একাদশের বাইরে রাখা যাবে না, কিন্তু ওকে বোলিং করতে দেখলে ফিটনেসের অভাব পরিষ্কার বোঝা যাচ্ছে।”

ব্যাঙ্গালোরের বিপক্ষে ১৯তম ওভারে প্রথম ৫ বলে সিঙ্গেল নেননি আন্দ্রে রাসেল, শেষ বলে সিঙ্গেল নিলেও তার আগেই কলকাতা নাইট রাইডার্সের হার নিশ্চিত হয়ে যায়। রাসেলের ব্যাট থেকে আসে ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রানের ইনিংস, এর আগে বল হাতে ২ ওভারে ৩৮ রান দিয়ে উইকেট শূন্য থাকেন তিনি।

আরও খেলার খবরঃ   আইপিএলে খেলতে দেশ ছেড়েছেন সাকিব, অপেক্ষায় মুস্তাফিজ

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
বাংলাদেশ ফুটবল / কুয়েতের বিপক্ষে আত্মবিশ্বাসী বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি