বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রেকর্ড পুনরুদ্ধার করে স্বর্ণ জিতলেন অসীম কুমার

প্রকাশ: মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১ | ২১:৩৩:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রেকর্ড পুনরুদ্ধার করে স্বর্ণ জিতলেন অসীম কুমার
ছবিঃ সংগৃহীত।
রেকর্ড পুনরুদ্ধার করে স্বর্ণ জিতলেন অসীম কুমার ছবিঃ সংগৃহীত।

মঙ্গলবার টঙ্গির শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ১৪৮-১৪১ স্কোরের ব্যবধানে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নেওয়াজ আহমেদ রাকিবকে হারিয়ে স্বর্ণ পদক আদায় করেন অসীম কুমার। কম্পাউন্ড পুরুষের রৌপ্য অর্জন করেছেন নেওয়াজ আহমেদ রাকিব সিলভার। ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ পুলিশ আরচ্যারি ক্লাবের  মোঃ আশিকুজ্জামান।

নিজের রেকর্ড পুনরুদ্ধার করে তিনি বলেন, “কম্পাউন্ড পুরুষের র‌্যাংকিং রাউন্ডে আমার স্কোর ছিল ৭০৪, যা জাতীয় রেকর্ড হিসেবে বিবেচিত হয়। ২০১৮ সালে আমিই ৬৯৬ করে রেকর্ড করেছিলাম। পরবর্তীতে বিকেএসপির সজিব ভাই ৭০০ স্কোর করে আমাকে ছাড়িয়ে যান। এবার আমিই আমার রেকর্ডটি পুনরুদ্ধার করলাম।”

আগামী জুনে বসার কথা আর্চারি বিশ্বকাপ। তার আগে চলতি মাসেই বাংলাদেশ দলের ট্রায়াল হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে অসীম কুমার বলেন, “এ মাসের ১৪ তারিখ থেকে আমাদের বিশ্বকাপ ট্রায়াল শুরু। দেশ বাসীর কাছে দোয়া চাই যাতে সেখানে ভালো করতে পারি।”

একই দিনে কম্পাউন্ড নারী একক ফাইনালে রোকসানা আক্তার (ঢাকা আর্মি আর্চারি ক্লাব) ১৪৭-১৪১ স্কোরের ব্যবধানে পুস্পিতা জামান (বিকেএসপি) কে পরাজিত করে স্বর্ণ লাভ করেন এবং পুস্পিতা জামান (বিকেএসপি) রৌপ্য অর্জন করেন। ব্রোঞ্জ জিতেছেন বন্যা আক্তার (বাংলাদেশ আনসার)।

গেমসের আর্চারি প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সভাপতি লেফট্যানেন্ট জেনারেল মোঃ মইনুল ইসলাম (অবঃ), সহ-সভাপতি মোঃ মাহফুজুর রহমান সিদ্দিকী ও মোঃ আনিসুর রহমান দিপু, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, প্রতিযোগিতার টেকনিক্যাল ডাইরেক্টর, প্রতিযোগিতা ও মাঠ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক রশিদুজ্জামান সেরনিয়াবাত, প্রতিযোগিতার কম্পিটিশন ম্যানেজার এবং প্রতিযোগিতা ও মাঠ ব্যবস্থাপনা কমিটির সদস্য-সচিব মোঃ ফারুক ঢালী, মেডিক্যাল কমিটির আহ্বায়ক ডাঃ মোঃ এহছানুল করিম, খেলোয়াড়, দলীয় কর্মকর্তা, টেকনিক্যাল কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আরও খেলার খবরঃ   হাই জাম্পে সেনাবাহিনীর রিতু আক্তারের স্বর্ণ জয়

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / লা লিগায় রাতে পৃথক ম্যাচে মাঠে নামছে রিয়াল-বার্সা
ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি