বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোহিতকে শীর্ষে রেখে দায় মোচন মুমিনুলের

প্রকাশ: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১ | ১৩:৪১:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

রোহিতকে শীর্ষে রেখে দায় মোচন মুমিনুলের
ছবিঃ সংগৃহীত।
রোহিতকে শীর্ষে রেখে দায় মোচন মুমিনুলের ছবিঃ সংগৃহীত।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে সর্বাধিক ১০টি সেঞ্চুরির রেকর্ড ছিল তার দখলেই। তবে সবগুলো শতকই এসেছিল ঘরের মাঠে। দেশের মাটিতে দূর্দান্ত সব ইনিংস খেললেও, বিদেশের মাটিতে আরাধ্য সেঞ্চুরিটা কিছুতেই পাওয়া হচ্ছিলো না। অবশেষে বিদেশের মাটিতে কাঙ্ক্ষিত সেই সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল হক।

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে পাল্লেকেলেতে আজ (বৃহস্পতিবার) স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের ১১তম এবং বিদেশের মাটিতে প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ধনঞ্জয় ডি সিলভাকে চার মেরেই দেশের বাইরে প্রথমবারের মত তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। যেখানে তিনি ২২৪ বলে শতক তুলে নিয়েছেন, যা তার ধীরগতির সেঞ্চুরির ব্যক্তিগত রেকর্ডও।

এর ফলে বিদেশের মাটিতে কোনও সেঞ্চুরি না করে টেস্টে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ডটি এখন ভারতের রোহিত শর্মার দখলে। ঘরের মাঠে ৭টি সেঞ্চুরি হাঁকিয়েছেন ভারতীয় ওপেনার। যে রেকর্ডটি আগে ছিল ১০ সেঞ্চুরি হাঁকানো মুমিনুল হকের।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৩৮৩ রান। ৩৬৮ বল মোকাবিলায় ১৫৫* রানে শান্ত এবং ২৫৬ বলে ১১২* রানে অপরাজিত আছেন মুমিনুল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি