বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ টেস্টে আলাদা কিছু অপেক্ষা করছে বাংলাদেশের সামনে

প্রকাশ: মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১ | ০৫:২৪:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শেষ টেস্টে আলাদা কিছু অপেক্ষা করছে বাংলাদেশের সামনে
ছবি - বিসিবি
শেষ টেস্টে আলাদা কিছু অপেক্ষা করছে বাংলাদেশের সামনে ছবি - বিসিবি

পাল্লেকেলেতে প্রথম দিনের সকালে সবুজ উইকেট দেখে ভাবা হয়েছিল পেসারদের জন্য সাহায্য থাকবে কিছুটা হলেও। কিন্তু শুরুর ধাক্কা তামিম সামলে নেয়ার পর আস্তে আস্তে উইকেট ব্যাটিং সহায়ক হতে থাকে। প্রথম ১০ জন ব্যাটসম্যান পেয়েছিলেন এক হাজার রান।

উইকেট ৫ম দিন পর্যন্ত ছিল একেবারে ব্যাটিং সহায়ক। যা ছিল পুরো ব্যাটিং স্বর্গ। ম্যাড়মেড়ে টেস্ট শেষে লঙ্কান অধিনায়কের মুখে শোনা গিয়েছিল অস্বস্তির কথা। আভাস দিয়েছিলেন শেষে টেস্টে আলাদা ধরনের উইকেট। যেখানে বোলারদের জন্যও কিছু থাকবে। অর্থাৎ ব্যাটে বলের লড়াইটা হবে সমানে সমান। গতকাল বাংলাদেশ দলের টিম লিডার খালেদ মাহমুদ সুজনও শোনালেন একই কথা।

সুজন বলেন, “হ্যাঁ আমি বিশ্বাস করি এই ম্যাচের উইকেট একদম ফ্ল্যাট ছিল। যেখানে এই কন্ডিশনে, এই উইকেটে টেস্ট ম্যাচের ফল হওয়া খুবই কঠিন আসলে। তবে আমি মনে করি এরপরে আমাদের জন্য অন্যরকম কিছু অপেক্ষা করছে।”

তাহলে কেমন হব শেষ ম্যাচের উইকেট? স্পিনিং নাকি সিমিং। সেটি নিশ্চিত জানা যাবে আজ উল্লেখ করে সুজন আরও বলেন, “সেটা এখনই বলা যাবে না উইকেট না দেখে। কালকে আমরা মাঠে যাবো আশা করি, সিমিং উইকেট হতে পারে, কতটুকু সিমিং হবে আমরা জানি না। হয়তো স্পিন উইকেট হতে পারে। কিন্তু অবশ্যই ফ্ল্যাট উইকেট হবে না বলে আমি মনে করি। কারণ শ্রীলঙ্কা দলও হয়তো পছন্দ করেনি এই উইকেটকে।”

বোলাররা খুবই কষ্ট করেছে ৫ দিন। এ বিষয়ে সুজন বলেন, “বোলারদের জন্য খুবই দুঃখিত, দুই দলের বোলারদের জন্যই। এই উইকেটে টেস্ট ম্যাচ জেতানো, বোলারদের জন্য খুবই কঠিন, ২০ উইকেট তোলা। আর আমাদের বোলিং আক্রমণের চেয়ে তো ওদের পেস বোলিং আক্রমণ বেশি অভিজ্ঞ।

হয়তোবা আমরা স্পিনারদের দিক থেকে অভিজ্ঞ ছিলাম। কিন্তু পেস বোলারদের দিক দিয়ে ওরা অভিজ্ঞ। ওরাও কিন্তু এখান থেকে উইকেট তুলতে পারেনি। পুরো পাঁচদিন শেষে আমরা দেখলাম মাত্র ২০ টা উইকেটের মত পড়েছে। আমি বলবো যে টেস্ট ক্রিকেটে রেজাল্ট ওরিয়েন্টেড উইকেট এটা না। আমরা আশা করছি পরের ম্যাচে এর থেকে ভালো উইকেট পাবো।”

আরও খেলার খবরঃ   বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি