বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সকালের সাফল্য দুপুরেও টেনে আনলো বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১ | ১৫:২৯:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিবি
ছবি - বিসিবি

পাল্লেকেলেতে ২ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে ৬ উইকেটে ৪২৫ রান নিয়ে চা বিরতিতে গেছে শ্রীলঙ্কা। ওশাদা ফার্নান্দো ৮১ রানে ফিরে গেছেন, তাসকিন আহমেদ ৩ পেয়েছেন।

৪ উইকেটে ৩৩৪ রান নিয়ে খেলা শুরু করেন ওশাদা ফার্নান্দো ও পাথুম নিসাঙ্কা, মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে আরও ৪৮ রান যোগ করে শ্রীলঙ্কাকে বড় স্কোরের দিকেই নিয়ে যাচ্ছিলেন তারা। যখন বাংলাদেশের উপরে শঙ্কা ভর করছিলো, তখন আবারও ত্রাতা হয়ে দেখা দেন তাসকিন আহমেদ; ফেরান ৮৪ বলে ৩ চারে ৩০ রান করা নিশাঙ্কাকে।

ঠিক পরের ওভারেই ২২১ বলে ৮ চারে ৮১ রানের ইনিংস খেলা ওশাদা ফার্নান্দোকে লিটন দাসের ক্যাচ বানান মেহেদি হাসান মিরাজ, ০ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় সেশনের বাঁকিটা সময় দারুণ ভাবেই পার করেছেন নিরোশান ডিকভেলা ও রমেশ মেন্ডিস, দুজনে যোগ করেন ৫৮ বলে ৪৩ রান।

১৪৬ ওভারে ৬ উইকেটে ৪২৫ রান তুলে চা বিরতিতে গেছে শ্রীলঙ্কা, নিরোশান ডিকভেলা ৩১ ও রমেশ মেন্ডিস ১২ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের হয়ে আজ ৩ উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ, ১ টি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

প্রথম দিন বাংলাদেশের উপর ছড়ি ঘোরানো শ্রীলঙ্কা দ্বিতীয় দিনের প্রথম সেশনে মোটেও সুবিধা করতে পারেনি, আর কোন উইকেট না হারালেও আজ সকালের সেশনে ২৬ ওভার ব্যাট করে ৪৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা।

১ উইকেটে ২৯০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন আগের দিনের অপরাজিত দুই ব্যাটার লাহিরু থিরিমান্নে ও ওশাদা ফার্নান্দো। ১৪০ রান করা থিরিমান্নেকে লিটন দাসের ক্যাচ বানিয়ে তাসকিন আহমেদ ফেরালে ভাঙে দ্বিতীয় উইকেটে ১০৪ রানের জুটি।

অ্যাঞ্জেলো ম্যাথিউসকেও ইনিংস গড়তে দেননি তাসকিন আহমেদ, তার ব্যাট থেকে আসে ১৫ বলে ৫ রান, আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো ধনাঞ্জয়া ডি সিলভা ২ রান করে তাইজুল ইসলামের নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফিরলে ১৫ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।

আরও খেলার খবরঃ   টেস্ট সিরিজ | লিটনের আক্ষেপের দিনে স্বস্তিতে বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা ৪২৫/৬, ১৬৬ ওভার; (লাহিরু থিরিমান্নে ১৪০, দিমুথ করুনারত্নে ১১৮,ওশাদা ফার্নান্দো ৮১, নিরোশান ডিকভেলা ৩১*, রমেশ মেন্ডিস ১২*, তাসকিন আহমেদ ৩/১০০, তাইজুল ইসলাম ১/৭৮, শরিফুল ইসলাম ১/৭৫, মেহেদি হাসান মিরাজ ১/৯৯)।

দ্বিতীয় দিনের চা বিরতি পর্যন্ত*

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি