বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সবার দ্বায়িত্ব নিয়ে খেলার ইঙ্গিত সুজনের

প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ | ২০:০৬:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

৬ পেসার নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ!
ছবিঃ বিসিবি
৬ পেসার নিয়ে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ! ছবিঃ বিসিবি

সম্প্রতি নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে সিনিয়র তিন ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম খেলেননি। অনেকেই ভেবেছিল এই সিরিজে কথিত তরুণ সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিথুনরা নিজেদের প্রমাণ করবেন, কিন্তু উল্টো হতাশ হতে হয়েছে সবাইকে।

সাম্প্রতিক বছর গুলোতে বাংলাদেশের জয়-পরাজয় সিনিয়র ক্রিকেটার নির্ভর হয়ে পড়েছে, অথচ নিজেদের প্রতিভার জানান দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিল সৌম্য-লিটনরা। এর মধ্যে তারা আন্তর্জাতিক ক্রিকেটে অর্ধ যুগ কাটিয়ে দিয়েছেন, দীর্ঘ এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে দলকে এখন যে সাপোর্ট দেওয়ার কথা সেটা পারছেন না তারা।

সৌম্য- লিটনদের দায়িত্বহীন ক্রিকেট খেলা নিয়ে অনেকদিন ধরেই আলোচনা হচ্ছিলো, এখনই যদি অতি সিনিয়র নির্ভরতা কাটিয়ে উঠতে না পারে তাহলে বাংলাদেশের ক্রিকেটকে বড় মূল্য দিতে হবে। কিন্তু কেন দায়িত্ব নিতে পারছে না তরুণ ক্রিকেটাররা, আর কতদিন এভাবেই চলবে?

এই প্রশ্নের উত্তর খোঁজাটা সবচেয়ে জরুরি হয়ে দাঁড়িয়েছে, কিন্তু উত্তর দেওয়ার মানুষ খুঁজে পাওয়াটা দুস্করই বটে। তবে বিসিবির পরিচালক ও গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, এবার জুনিয়র ক্রিকেটারদেরও সমান দায়িত্ব নিতে হবে।

আজ মিরপুরে গণমাধ্যমে সুজন বলেন, “আমরা সব সময় তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ এদের কথা বলি, অবশ্যই এদের দায়িত্ব অনেক। এরা অভিজ্ঞ ক্রিকেটার, এরপর মুমিনুল অধিনায়ক, এদের অভিজ্ঞতা বেশি। তবে জুনিয়র খেলোয়াড়দেরও দায়িত্ব সমান থাকা উচিত।”

জুনিয়র ক্রিকেটারদের অভিজ্ঞতা কম হলেও ট্যালেন্ট ও স্কিল দিয়ে সেটা পুষিয়ে দিতে হবে বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন। তিনি বলেন, “সবাই একটা ড্রেসিংরুম আমরা শেয়ার করি, একটা দলের জন্য আমরা ফাইট করি। আপনার যা আছে, একটা জুনিয়রের হয়তো সেই অভিজ্ঞতা নেই, তবে তাদের ট্যালেন্ট আছে, স্কিল আছে। সুতরাং সে সেটা নিয়েই ফাইট করবে, তার দায়িত্ব নিয়ে খেলবে।”

জয়-পরাজয় পরের বিষয়, প্রসেসটা ঠিক রাখা জরুরি উল্লেখ করে খালেদ মাহমুদ সুজন আরও বলেন, “আমি চাই যে সবাই দায়িত্ব নিয়ে ক্রিকেট খেলুক। আর জেতা-হারা পরের ব্যাপার। যদি আমরা প্রসেস ঠিকভাবে করতে পারি, তাহলে জয় আসবে। প্রসেস ঠিক না থাকলে জয় আসা সহজ নয়।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি