বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সানডেকে দলে ভেড়ানোর কারণ জানালেন মারিও লেমোস

প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১ | ১৫:৫৮:১২

মোঃ রানা শেখ

সানডেকে দলে ভেড়ানোর কারণ জানালেন মারিও লেমোস
ছবিঃ সংগৃহীত।
সানডেকে দলে ভেড়ানোর কারণ জানালেন মারিও লেমোস ছবিঃ সংগৃহীত।

প্রতিযোগিতামূলক ফুটবলের ছোয়া পাননি বছর খানেক, ছিলেন না কোনও ক্লাবের অধীনে। শেষ যখন মাঠের ফুটবলে ছিলেন মুক্তিযোদ্ধার বিপক্ষে একাই করেছিলেন চার গোল। হ্যাঁ, বলছি সানডে চিজোবার কথা। তিনি আবারো ফিরছেন নিজের পুরোনো ডেরায়।

ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড ঢাকা ফিরিয়ে আনলো নিজেদের পুরোনো সৈনিক সানডে চিজোবাকে। আগামীকাল (শনিবার) ঢাকায় আসছেন এই ৩১ বছর বয়সী স্ট্রাইকার।

তবে সানডেকে দলে ভেড়ানো নিয়ে জন্ম হয়েছে নানা প্রশ্নের। দীর্ঘ দিন ফুটবলের বাইরে থাকা, এসেই দলের সাথে মানিয়ে নিতে পারবে কিনা এসব নিয়েই উঠেছে নানা প্রশ্ন। তবে এসব প্রশ্নের উত্তর দিয়েছেন আবাহনীর কোচ মারিও লেমোস।

বছর খানেক মাঠের বাইরে থাকা ফুটবলারকে কি কারণে দলে ভেড়ালো এমন প্রশ্নের জবাবে আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস সানডের বাংলাদেশে খেলার অতীত অভিজ্ঞতার কথা জানালেন। সানডের ব্যাপারে তিনি আরও বলেন,

“আমাদের এমন একজনকে দরকার ছিল যে বাংলাদেশের ফুটবল, আবহাওয়া সম্পর্কে জানে এবং দ্রুত মানিয়ে নিতে পারবে। সানডেকে আমরা খুব ভাল ভাবে জানি এবং তারও বাংলাদেশ সম্পর্কে যথেষ্ট জানা শোনা আছে। একারণেই আমরা তাকে বেছে নিয়েছি। সে অনেক দিন ধরেই নাইজেরিয়াতে ব্যক্তিগত অনুশীলন করেছে, আশা করি তার এখানে এসে মানিয়ে নিতে কোনো সমস্যা হবে না।”

আবাহনী লিমিটেড ঢাকার জার্সিতে সানডে চিজোবা। ছবিঃ ইন্টারনেট

মারিও লেমোস কথা বলেছেন সদ্য বিদায় জানানো ব্রাজিলিয়ান ফ্রান্সিসকো তোরেসকে নিয়েও। তোরেসকে নিয়ে তিনি বলেন,

“ক্লাবের সবাই তোরেসকে পছন্দ করে। কিন্তু বাংলাদেশের আবহাওয়ার সাথে সে এখনও মানিয়ে নিতে পারেনি। আমরা তার ভবিষ্যতে সফলতা কামনা করছি।”

এএফসি কাপের আর মাত্র পাঁচ দিন বাকি, বাঁচা-মরার লড়াইয়ে মালদ্বীপের ক্লাব ঈগলসের মুখোমুখি হবে আকাশী নীলরা। হারলেই বাদ এমন এক সমীকরণ নিয়েই মাঠে নামবে মারিও লেমোসের শিষ্যরা। গ্রুপ ‘ডি’র লক্ষ্যে পৌছাতে শুধু ঈগলসকে হারাতে পারলেই হবে না এরপর পাড়ি দিতে হবে ব্যাঙ্গালোরো এফসি বা নেপাল আর্মির মত দলকে।

আরও খেলার খবরঃ   বসুন্ধরার কাছে অসহায় আত্মসমর্পণ আবাহনীর

মালদ্বীপের ক্লাব ঈগলসকে কঠিন প্রতিপক্ষ হিসেবে মানছেন মারিও লেমোস। তবে ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়েই জয় পেতে চান এই পর্তুগিজ কোচ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পরিসংখ্যানে পাকিস্তানের ভারত বধের কাব্যে
আন্তর্জাতিক ক্রিকেট / জয় উপভোগ করো, তবে উচ্ছ্বাসে ভেসে যেও না: সতীর্থদের উদ্দেশ্যে বাবর
আন্তর্জাতিক ক্রিকেট / বিতর্ক চাইলে আগে থেকে বলবেন, পাকিস্তানি সাংবাদিকের প্রশ্নে ক্ষিপ্ত কোহলি
ক্লাব ফুটবল / ইন্টারের বিপক্ষে অন্তিম মুহুর্তে জুভেন্টাসকে বাঁচালেন আর্জেন্টাইন তারকা দিবালা
ক্লাব ফুটবল / নেইমারের ফেরার ম্যাচে হোঁচট খেয়েছে মেসিরা
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানকে জিতিয়ে গর্বিত ভারত বধের নায়ক আফ্রিদি
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিন্তানের কাছে উড়ে গিয়ে ’শিশির’কে দুষলেন কোহলি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি