বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সুপার লিগ ত্যাগ না করলে বিদ্রোহীদের নিষিদ্ধ করার হুমকি উয়েফা প্রেসিডেন্টের

প্রকাশ: শনিবার, ২৪ এপ্রিল, ২০২১ | ১৯:২৪:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সুপার লিগ ত্যাগ না করলে বিদ্রোহীদের নিষিদ্ধ করার হুমকি উয়েফা প্রেসিডেন্টের
ছবিঃ সংগৃহীত।
সুপার লিগ ত্যাগ না করলে বিদ্রোহীদের নিষিদ্ধ করার হুমকি উয়েফা প্রেসিডেন্টের ছবিঃ সংগৃহীত।

বর্তমানে সুপার লিগের অবস্থা মৃতপ্রায় বলা যায়।সমর্থক ও উয়েফার হুমকির মুখে ‘বিদ্রোহী’ লিগে অংশগ্রহণ করা ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোর একে একে বিদায় নেওয়ার পর এই প্রতিযোগিতার সম্ভাবনা বর্তমানে নেই বললেই চলে। 

তারপরও শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিযোগিতার মূল মাস্টারমাইন্ড রিয়াল মাদ্রিদ ও অন্যতম প্রতিষ্ঠাতা দল বার্সেলোনা। দুদিন আগেই রেডিও স্পেনের এক অনুষ্ঠানে সুপার লিগ এখনও বেঁচে আছে বলে দাবি করেছিলেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজ। তার মাত্র একদিন পর তার সঙ্গে সুর মিলিয়েছিলেন বার্সেলোনার নির্বাচিত প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তাও।

এবার এখনও সুপার লিগের সাথে সংশ্লিষ্ট দলগুলোকে হুশিয়ারি করে দিলেন উয়েফার সভাপতি। সংস্থাটির প্রধান আলেকসান্দার চেফেরিন আবারও পরিষ্কার জানিয়ে দিলেন, সুপার লিগে খেলা দলগুলোর জন্য চ্যাম্পিয়ন্স লিগের দুয়ার বন্ধ।

ছবিঃ ইন্টারনেট

গেল শুক্রবার বার্তা সংস্থা এপিকে টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে এখনও এই বিদ্রোহী লিগের সঙ্গে সংশ্লিষ্ট দলগুলোকে বেশ কঠিন পরিণতি ভোগ করার জন্য প্রস্তত থাকতে বলেন তিনি। উয়েফা প্রেসিডেন্ট বলেন,

“এটা একবারেই পরিষ্কার বিষয়, ক্লাবগুলোকে সিদ্ধান্ত নিতে হবে তারা সুপার লিগের দল নাকি ইউরোপিয়ান ক্লাব (চ্যাম্পিয়ন্স লিগে খেলবে)। যদি বলে সুপার লিগের, তাহলে অবশ্যই তারা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না…তারা যদি এই সিদ্ধান্তই নিতে চায়, তাহলে তারা তাদের নিজেদের প্রতিযোগিতায় খেলুক।”

প্রসঙ্গত, ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোকে চাপে ফেলে ইউরোপিয়ান সুপার লিগ ঠেকিয়ে দিতে পারলেও স্বস্তিতে নেই উয়েফা প্রেসিডেন্ট। সম্প্রতি স্প্যানিশ পত্রিকা দেল মুন্দোতে আলেকসান্দার চেফেরিনের দুর্নীতি ফাঁস হওয়ার পর স্পেন, ইতালি ও মধ্যপ্রাচ্যের উয়েফা প্রেসিডেন্টের বিরুদ্ধে টুইটারে সোচ্চার হচ্ছে নেটিজেনরা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি