বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সুপার লিগ স্ক্যান্ডাল: উয়েফার হুমকিতে ভীত নয় জুভেন্টাস

প্রকাশ: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ | ১৪:০৭:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সুপার লিগ স্ক্যান্ডাল: উয়েফার হুমকিতে ভীত নয় জুভেন্টাস ছবিঃ সংগৃহীত।
সুপার লিগ স্ক্যান্ডাল: উয়েফার হুমকিতে ভীত নয় জুভেন্টাস ছবিঃ সংগৃহীত।

গত কয়েকদিনে ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে ব্যস্ততম ঘটনা সুপার লিগ। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফাকে উপেক্ষা করে শীর্ষ ১২ ক্লাবের ‘বিদ্রোহী’ লিগ আয়োজনে রীতিমতো স্তব্দ হয়ে গিয়েছিল বিশ্বফুটবল অঙ্গন। সাবেক থেকে বর্তমান ফুটবলার, এমনকি বেশকিছু দেশের রাষ্ট্রপ্রধানরাও ‘সুপার লিগ’ কান্ডে মুখ খুলেছে। 

ধারণা করা হচ্ছে, উয়েফাকে উপেক্ষা করে শীর্ষ বারাও ক্লাবের সুপার লিগ আয়োজনের প্রস্তাব প্রথমে আনেন জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেল্লি। আর তার প্রস্তাবিত ‘বিদ্রোহী’ লিগে নেতৃত্ব দেন রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্টিনো পেরেজ। তাই, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলির বিদায়ে সুপার লিগে বর্তমান অবস্থা মৃতপ্রায় হলেও এখনও আসরটি নিয়ে আলোচনা করে যাচ্ছে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ও বার্সেলোনা।

ছবিঃ টুইটার

শুক্রবার এপিকে দেওয়া সাক্ষাৎকারে এখনও যারা সুপার লিগ আয়োজনে সংশ্লিষ্ট আছে তাদের হুমকি দিয়েছিলেন উয়েফা প্রেসিডেন্ট আলেকসান্দের চেফেরিন। সুপার লিগে খেলা দলগুলোকে চ্যাম্পিয়ন্স লিগে নিষিদ্ধ করার হুমকিও দিয়েছে উয়েফা। তবে জুভেন্টাস কোচ এসব হুমকি-ধামকি পাত্তা দিচ্ছেন না মোটেও। উয়েফার নিষেধাজ্ঞার হুমকিতে জুভেন্টাস মোটেও ভীত নয় বলে জানিয়েছেন আন্দ্রে পিরলো। তিনি বলেন,

“আমরা এ নিয়ে ভীত নই। শান্ত আছি এবং নিজেদের যা করতে হবে সেদিকে মনোযোগ দিচ্ছি। উয়েফা কি সিদ্ধান্ত নেয়, তা নিয়ে আমরা ভাবছি না।”

ইতালিয়ান সিরি’আ তে বর্তমান অবস্থা  মোটেও ভালো না তুড়িনোর বুড়িদের। শিরোপার আশা অনেক আগে ছেড়ে দেওয়া আন্দ্রে পিরলোর দল এখন লড়াই করছে উয়েফা চ্যাম্পিয়নস লিগে জায়গা পেতে। আজ দলটি পয়েন্ট টেবিলে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে মুখোমুখি হবে লিগ টেবিলে ত্রয়োদশ স্থানে থাকা ফিউরিন্টিনার। দলের সব দলের মনোযোগ এখন এই ম্যাচ ঘিরেই বলে জানিয়েছেন জুভেন্টাস কোচ।

“আমাদের একটাই লক্ষ্য, চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা। আমরা এমন একটা দলের মুখোমুখি হতে যাচ্ছি, যারা লিগে টিকে থাকতে লড়াই করছে। কিন্তু তাদের বিপক্ষে সবশেষ ম্যাচটাও আমাদের মনে আছে; যেদিন আমরা প্রথম হেরেছিলাম, প্রায় পুরোটা সময় ১০ জন নিয়ে খেলতে হয়েছিল আমাদের।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি