বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হ্যারি কেইনের জোড়া গোলও জয় এনে দিতে পারেনি টটেনহ্যামকে

প্রকাশ: সোমবার, ৫ এপ্রিল, ২০২১ | ০০:৩৩:৪৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

হ্যারি কেইনের জোড়া গোলও জয় এনে দিতে পারেনি টটেনহ্যামকে
ছবিঃ ফেসবুক
হ্যারি কেইনের জোড়া গোলও জয় এনে দিতে পারেনি টটেনহ্যামকে
ছবিঃ ফেসবুক

শুরুতে পিছিয়ে পড়ে চার মিনিটে দু’গোল। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকেও জয় পায়নি টটেনহ্যাম। হোসে মরিনহোর দলের সঙ্গে ড্র করে সবশেষে ৫ ম্যাচের চতুর্থ ড্র নিয়ে মাঠ ছেড়েছে রেলিগেশন জোনের পাশে থাকা নিউক্যাসেল ইউনাইটেড। 

রবিবার রাতে প্রতিপক্ষের মাঠে শুরুতে গোল হজম করে ইংলিশ তারকা হ্যারি কেইনের জোড়া গোলে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় টটেনহ্যাম হটস্পার্স। তবে নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে আর্সেনাল থেকে লোনে আসা ইংলিশ মিডফিল্ডার জো উইলোকের গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড।

ঘরের মাঠে শুরুতে বেশ গোছানো ফুটবল খেলে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড। আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচে প্রথম লিড পায় স্বাগতিকরা। ম্যাচের ২৮তম মিনিটে লংস্টাফের পাস থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন জোয়েলিনটন। ডি বক্স থেকে জোরালো শটে জালে বল পাঠান ব্রাজিলয়ান এই স্ট্রাইকার।

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ৩০তম মিনিটে লো সেলসোর ক্রস থেকে দারুণ ফিনিশিংয়ে সফরকারীদের সমতায় ফেরান হ্যারি কেইন। ৪ মিনিট পর ইংলিশ স্ট্রাইকারের দ্বিতীয় গোলে এগিয়ে যায় স্পার্সরা। এবার এনডম্বেলের মাস থেকে ২১ গজ দূর থেকে জোরালো শটে গোল করেন তারকা এই স্ট্রাইকার।

ছবিঃ ফেসবুক

প্রিমিয়ার লিগে এই নিয়ে হ্যারি কেইনের গোল হল ১৯টি। চলতি মৌসুমে গোল্ডেন বল জয়ে ইংলিশ স্ট্রাইকারের চেয়ে বেশি গোল করতে পারেনি আর কেউ। সবমিলিয়ে টটেনহ্যামের হয়ে প্রতিপক্ষের মাঠে ১২০ ম্যাচে ৮৪ গোল করলেন হ্যারি কেইন, ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে আর কোন ফুটবলার একক ক্লাবের হয়ে প্রতিপক্ষের মাঠে তার চেয়ে বেশি গোল করতে পারেনি। তাছাড়া, একক ক্লাবের হয়ে ৫টি ভিন্ন প্রতিপক্ষের ভেন্যুতে ৫ বা তার বেশি গোল করা একমাত্র ফুটবলারও ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে নিজেদের কিছুটা গুছিয়ে ফের টটেনহ্যামের ডিফেন্সে আক্রমণ করে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড। হোসে মরিনহোর দলও সুযোগ বুঝে স্বাগতিকদের ডিফেন্সে আক্রমণ করে। তবে কোন দলই গোল করতে পারছিল না। টটেনহ্যামের পূর্ণ তিন পয়েন্টের আশায় ম্যাচ গড়াত শেষ মুহুর্তে। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগেই জয়বঞ্চিত হয় স্পার্সরা। ৮৫তম মিনিটে আর্সেনাল থেকে লোনে আসা ইংলিশ মিডফিল্ডার জো উইলোকের গোলে গুরুত্বপূর্ণ এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নিউক্যাসেল ইউনাইটেড।

ছবিঃ ইন্টারনেট

এই নিয়ে প্রিমিয়ার লিগে চলতি আসরে ৬ ম্যাচ লিড নিয়ে বিরতিতে যেয়েও জয় পেতে ব্যর্থ হয় টটেনহ্যাম হটস্পার্স। ইংলিশ প্রিমিয়ার লিগে আর কোন দল এগিয়ে গিয়ে বিরতিতে যেয়েও এত ম্যাচ জয়বঞ্চিত হয়নি। অন্যদিকে ২০১৭ সালের পর প্রথমবার প্রিমিয়ার লিগে ঘরের মাঠে টানা তিন ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে নিউক্যাসেল ইউনাইটেড।

আরও খেলার খবরঃ   নেইমার-এমবাপ্পে সারাজীবন পিএসজিতে থাকবে

এই ড্রয়ে ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে অবস্থান করছে টটেনহ্যাম। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সতেরতম স্থানে টটেনহ্যাম। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭৪।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ডিপাইয়ের পেনাল্টি মিসে পুঁচকে ভায়েকানোর মাঠেও হার বার্সেলোনার
বাংলাদেশ ক্রিকেট / একাদশ নির্বাচন নিয়েই প্রশ্ন তামিম ইকবাল ও সালাউদ্দিনের
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে লজ্জা দেওয়া স্কটল্যান্ডকে হারিয়ে ইতিহাস নামিবিয়ার
অ্যাথলেটিক্স / বঙ্গবন্ধু ৫ম আর্টিস্টিক জিমন্যাস্টিকস এর উদ্বোধন
আন্তর্জাতিক ফুটবল / মিশরের জাতীয় শিক্ষাব্যবস্থায় যুক্ত হয়েছে সালাহ’র নাম!
আন্তর্জাতিক ক্রিকেট / অসহায় নাসুম বলেই ফেললেন, ‘আমাদের দ্বারা হচ্ছে না’
বাংলাদেশ ফুটবল / ফুটবলেও হার দিয়ে বাছাইপর্ব শুরু বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি