বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

১৫ বছর পর পঞ্চপাণ্ডবকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১ | ১১:৫৩:৩০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

১৫ বছর পর পঞ্চপাণ্ডবকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডব (ছবিঃ প্রথম আলো)
১৫ বছর পর পঞ্চপাণ্ডবকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডব (ছবিঃ প্রথম আলো)

ইঞ্জুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি থেকে ছিটকে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চোট না কাটিয়ে পুরোপুরি সুস্থ না হওয়ায় মাঠে নামা হচ্ছে না মুশফিকুর রহিমেরও। শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক লিটন কুমার দাস। এর ফলে দীর্ঘ ১৫ বছর পর ‘পঞ্চপাণ্ডব’ এর কাউকে ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি থেকে আগেই অবসর নিয়েছিলেন, ওয়ানডে দলেও নিউজিল্যান্ড সফরে দলে ছিলেন না মাশরাফি বিন মর্তুজা। পিতৃত্বকালীন ছুটিতে নিউজিল্যান্ড সফর থেকে সরে দাঁড়িয়েছিল সাকিব আল হাসানও। ওয়ানডে সিরিজে খেললেও টি-টোয়েন্টি সিরিজের আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরেছেন তামিম ইকবাল।

পুরোনো কাঁধের ইঞ্জুরির সাথে নতুন করে আঙ্গুলের চোটে পড়া মুশফিকুর রহিমেরও টি-টোয়েন্টি সিরিজে আর মাঠে নামা হয়নি। স্ট্রেইন ইঞ্জুরিতে সে তালিকায় যুক্ত হয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও।

২০০৬ সালের পর এই প্রথম প্রতিষ্ঠিত পাঁচ সিনিয়র ক্রিকেটারকে ছাড়া মাঠে নামবে বাংলাদেশ। ২০০৬ সালের ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচের পর এই প্রথম এই পাঁচ তারকা ক্রিকেটারের কাউকেই পাচ্ছে না টিম টাইগার্স। ম্যাচের হিসেবে সেই সংখ্যাটা ৪৪২।

বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ৭ম অধিনায়ক হিসেবে আজ অভিষেক হচ্ছে লিটন কুমার দাসের। দেশের পাঁচ সেরা ক্রিকেটার ছাড়া বাংলাদেশ ক্রিকেটের নতুন অধ্যায়েরও তো শুরু আজ!

 

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি