বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

২৫ হাজার দরিদ্র ফুটবলারের পাশে দাঁড়ালেন লিওনেল মেসি

প্রকাশ: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ | ০০:৩৩:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

২৫ হাজার দরিদ্র ফুটবলারের পাশে দাঁড়ালেন লিওনেল মেসি
ছবিঃ দ্য গার্ডিয়ান
২৫ হাজার দরিদ্র ফুটবলারের পাশে দাঁড়ালেন লিওনেল মেসি ছবিঃ দ্য গার্ডিয়ান

করোনা-সঙ্কট মোকাবিলায় লাতিন আমেরিকার দরিদ্র ফুটবলারদের পাশে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। লাতিন আমেরিকার ২৫ হাজার দরিদ্র ফুটবলারের জন্য ৫০ হাজার ডোজ করোনার ভ্যাক্সিন কিনে দিচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক। ইংল্যান্ডের প্রভাবশালী গণমাধ্যম দ্যা গার্ডিয়ান এই তথ্যটি নিশ্চিত করেছে।

কনমেবলের শীর্ষ কর্মকর্তা গঞ্জালো বেলোসোকে টুইট করে জানান, চীনা ফার্মাসিউটিক্যাল ফার্ম সিনোভ্যাকের সাথে চুক্তি শেষে লিওনেল মেসি তাদের তিনটি অটোগ্রাফ দেওয়া জার্সি উপহার দিয়েছেন। এতে ছয়বারের বর্ষসেরা ফুটবলারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সিনোভ্যাকের প্রেসিডেন্ট।

ছবিঃ টুইটার

যদিও সিনোভ্যাকের সঙ্গে লিওনেল মেসির এই চুক্তিটি নিয়ে বেশ বিতর্ক উঠেছে। উরুগুয়ের চরম রক্ষণশীল রাষ্ট্রপতি লুইস ল্যাকাল পাউ চুক্তিটির সততা নিয়ে প্রশ্ন তুলেছেন। পৃথিবীর এই ক্লান্তিলগ্নে অন্যসব মানুষদের বাদ দিয়ে শুধুমাত্র ফুটবলারদের জন্য এই চুক্তির তীব্র সমালোচনা করেন উরুগুয়েয়ান প্রেসিডেন্ট।

লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় সর্বাধিক বিপর্যস্ত দেশ উরুগুয়ে। সাম্প্রতিক সময়ে লাতিন আমেরিকার দেশটিতে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা বিশ্ব রেকর্ড গড়ছে। এই অঞ্চলে কোভিড ভ্যাকসিন প্রয়োগের হারও লাতিন আমেরিকার অন্য দেশগুলোর তুলনায় সর্বনিম্ন।

ছবিঃ ফেসবুক

তবে মেসির এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন উরুগুয়ের ক্যানলোনস শহরের মেয়র ইয়ামান্দে ওরসি। এখনও পর্যন্ত ক্যানলোনস এই শহরের মোট জনসংখ্যার মাত্র ১২.৪ শতাংশ মানুষের টিকা দেওয়া হয়েছে। ক্যানলোনস শহরের বলেন,

“রাষ্ট্রপতি যেমন কোপা আমেরিকার জন্য টিকা দেওয়ার জন্য কনমেবলের সাথে সহযোগিতা প্রকাশ করেছিলেন, তেমনি তিনি ক্যানলোনসের ক্ষেত্রেও একই চিন্তা ভাবনা করতে পারতেন।”

লিওনেল মেসির ৫০০০০ হাজার ভ্যাকসিনের মধ্যে বেশকিছু আর্জেন্টিনার প্রথম বিভাগের দলের খেলোয়াড়রা পেতে যাচ্ছে। মূলত, কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার আগেই মূল দলের সব ফুটবলারদের টিকার আওতায় আনতে চায় এফএ যাতে টুর্নামেন্টে যেকোন ফুটবলারকে ডাকা যেতে পারে।

এবারের লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা যৌথভাবে আয়োজন করবে আর্জেন্টিনা ও কলম্বিয়া। ২০২০ সালের জুনে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৈশ্বিক করোনা পরিস্থিতিতে তা পিছিয়ে ২০২১ সালে আনা হয়। চলতি বছর জুনে শুরু হবে কোপা আমেরিকার ৪৭তম আসর।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / শানাকার ‘অভিষেক’ সেঞ্চুরির পরেও জিম্বাবুয়ের কাছে হারলো শ্রীলঙ্কা
আন্তর্জাতিক ক্রিকেট / হেনরিকসের এক অভিযোগে হুমকির মুখে পাকিস্তান ‘স্পিডস্টার’ হাসনাইনের ক্যারিয়ার
বাংলাদেশ ফুটবল / লিগের আগে ‘সারাহ রিসোর্টে’ ক্যাম্প করবে বসুন্ধরা কিংস
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতকে টেস্টের পর ওয়ানডে সিরিজেও হারানোর হুঁশিয়ারি বাভুমার
বাংলাদেশ ফুটবল / দেশের প্রথম কোনো ক্লাব হিসেবে ইতিহাস গড়ার পথে বসুন্ধরা কিংস
বাংলাদেশ ক্রিকেট / পুরোনো ইতিহাস নিয়ে আলোচনা করতে চান না রোডস
ক্লাব ফুটবল / রিয়াল কিংবদন্তি ‘পাকো হেন্তো’ আর নেই
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি