ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

পন্টিংয়ের কথা শুনতেন না পৃথ্বী শ্ব!

নিউজ ডেস্ক

৫ এপ্রিল ২০২১, দুপুর ৩:৪৭ সময়

[ 118152-qkhongxzll-1617619744 ]
কোচ পন্টিংয়ের সঙ্গে শিষ্য পৃথ্বী (ছবিঃ স্ক্রলইন)
সাধারণত ব্যাটে রান না পেলে নেটে অনুশীলনের পরিমাণ আরও বাড়িয়ে দেন ব্যাটসম্যানরা। নেটে ঘাম ঝরিয়েই ফর্মে ফেরার নতুন ছক আঁকেন তারা। কিন্তু এদিক থেকে নাকি পুরো উল্টো ভারতের উদীয়মান তারকা পৃথ্বী শ্ব - এমনটাই জানিয়েছেন দিল্লী ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং। আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের গত আসরে ব্যাট হাতে সময়টা ভালো কাটেনি পৃথ্বী শ্ব'র। সে আসরের ১৩ ম্যাচে মাত্র ১৭.৫৩ গড়ে ২২৭ রান এসেছিল দিল্লী ওপেনারের ব্যাট থেকে। তবে উইকেটে ছন্দ খুঁজে না পেলেও নেটে একদম ঢুকতে চাইতো না ভারতের এই তারকা। যা নিয়ে বেশ বিরক্তই ছিলেন দিল্লীর প্রধান কোচ। সোমবার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে পন্টিং সে প্রসঙ্গে বলেন,
"গতবার এক অদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হয়েছিলাম। সাধারণত কোনও ব্যাটসম্যান রান না পেলে নেটে বাড়তি সময় কাটায়। তবে পৃথ্বী ভিন্ন মানসিকতার ছেলে। রান না পেলে সে কিছুতেই নেটে ঢুকতে চাইতো না। আর রান পেলে আরও বেশি সময় নেটে কাটাতো। ওর এমন অদ্ভুত কান্ড দেখে অবাক হয়ে গিয়েছিলাম।"
আইপিএলের পর ভারতের হয়ে অস্ট্রেলিয়ার সফরেও ছন্দে ছিলেন না পৃথ্বী শ্ব। তবে দুঃস্বপ্ন কাটিয়ে বিজয় হাজারে ট্রফিতে রানের ফোয়ারা ফুটিয়েছেন মুম্বাইয়ের ব্যাটসম্যান। সেই টুনার্মেন্টের ইতিহাসে এক আসরে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছেন ডানহাতি ব্যাটসম্যান। ভারতীয় ব্যাটসম্যানের ব্যাট হাতে ছন্দ খুঁজে পাবার কারণ হিসেবে মানসিকতার পরিবর্তন এসেছে বলেন মনে করেন পন্টিং। সেই সাথে আসন্ন আসরে ব্যাটিংয়ে আরও মনোযোগী হবেন পৃথ্বী এমনটাই আশা করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক। "গত পাঁচ-ছয় মাসে ওর জীবনে অনেক বদল এসেছে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে রান করেছে। তাই আশা করি ওর মানসিকতায় বদল এসেছে। এ বার হয়তো নেটে আরও বেশি সময় কাটাবে।”