বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অখ্যাত হারপ্রিতের জবাব দিতে পারলো না কোহলিরা

প্রকাশ: শনিবার, ১ মে, ২০২১ | ০৩:২১:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অখ্যাত হারপ্রিতের জবাব দিতে পারলো না কোহলিরা ছবি - আইপিএল
অখ্যাত হারপ্রিতের জবাব দিতে পারলো না কোহলিরা ছবি - আইপিএল

বলা যায় হারপ্রিত ব্রার স্পিনের কাছেই হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পাঞ্জাব কিংসের দেওয়া ১৮০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তার বলেই আউট হয়েছেন দলের সেরা ৩ ব্যাটার ভিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। বাঁকিরাও কিছু করতে না পারায় ৩৪ রানের বড় ব্যবধানেই হার জুটেছে দারুণ ছন্দে থাকা ব্যাঙ্গালোরের।

পাঞ্জাবের ১৭৯ রানের জবাবে শুরুতেই ইনফর্ম ব্যাটার দেবদূত প্যাডিকালকে হারায় ব্যাঙ্গালোর, রিলে মেরেডিথের বলে বোল্ড হয়ে ফিরেন ৬ বলে ৭ রান করা প্যাডিকাল। দ্বিতীয় উইকেটে রজত পতিদারকে নিয়ে ৪৩ রান যোগ করেন অধিনায়ক ভিরাট কোহলি, তবে তার জন্য খেলে ফেলেন ৪৬ বল।

ভিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্সকে আউট করে ব্যাঙ্গালোরের মেরুদন্ড ভেঙে দিয়েছেন হারপ্রিত ব্রার। ছবিঃ সংগৃহীত

এরপরই হারপ্রিতের স্পিন ঘূর্ণিতে পড়ে ৭ রানের ব্যবধানে ফিরে যান ৩৫ রান করা ভিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও এবি ডি ভিলিয়ার্স। সেই ধাক্কা কাটিয়ে আর জেতা হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের, হার্শাল প্যাটেলের ঝড়ো ১৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রানের ইনিংসটি শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে মাত্র।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইনিংস থামে ৮ উইকেটে ১৪৫ রানে, পাঞ্জাব কিংস জয় পায় ৩৪ রানের বড় ব্যবধানে। কাইল জেমিসন ১১ বলে ১৬ রানে অপরাজিত থাকেন, হারপ্রতি ব্রার ৪ ওভারে ১ মেইডেনসহ ১৯ রান দিয়ে নেন ৩ উইকেট। ব্যাট হাতে অপরাজিত ২৫ রানের পর দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন হারপ্রিত, রবি বিস্ময় ১৭ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট।

এর আগে টসে হেরে মায়াঙ্ক আগারওয়ালকে ছাড়াই ব্যাটিংয়ে নামে পাঞ্জাব কিংস, তাদের শুরুটাও ভালো ছিল না। ওপেনিংয়ে সুযোগ পাওয়া প্রাবশিমরন সিং ৭ রান করেই আউট হন, তবে ক্রিস গেইলের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুতই পরিস্থিতি পাল্টে যায়। এই ম্যাচের আগেও স্ট্রাইকরেট নিয়ে সমালোচনা শুনতে হয়েছে লোকেশ রাহুলকে, সেটা আরও একবার উঁকি দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে।

৯১ রানের অপরাজিত ইনিংস খেলে পাঞ্জাব কিংসকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেন লোকেশ রাহুল। ছবিঃ সংগৃহীত

ক্রিস গেইল ২৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪৬ রান করে ফিরে যাচ্ছিলেন শুরুর ধাক্কা কাটিয়ে বড় স্কোরের সম্ভাবনা তৈরি করে ফেলে পাঞ্জাব। তবে মাঝের ওভারে পাঞ্জাবকে চেপে ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বোলাররা, আবারও ব্যাট হাতে ব্যর্থ নিকোলাস পুরান। কিন্তু শেষ দিকে লোকেশ রাহুল চরিত্র থেকে বের হয়ে এসে ঝড় তুললে ৫ উইকেটে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে পাঞ্জাব।

আরও খেলার খবরঃ   যে রেকর্ডগুলো আইপিএলকে করেছে বিশেষ

১১৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা পাঞ্জাবকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেওয়ার পথে লোকেশ রাহুলকে দারুণ সাপোর্ট দিয়েছেন বোলিংয়ে নায়ক হারপ্রিত ব্রার, করেছেন ১৭ বলে ১ চার ও ২ ছক্কায় অপরাজিত ২৫ রান। লোকেশ রাহুল ৫৭ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৯১ রানে অপরাজিত থাকেন, কাইল জেমিসন ৩২ রান দিয়ে নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাঞ্জাব কিংস ১৭৯/৫ (লোকেশ রাহুল ৯১*, ক্রিস গেইল ৪৬, হারপ্রিত ব্রার ২৫*, কাইল জেমিসন ২/৩২, শাহবাজ আহমেদ ১/১১, ড্যানিয়েল সামস ১/২৪)।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৪৫/৮ (ভিরাট কোহলি ৩৫, রজত পতিদার ৩১, কাইল জেমিসন ১৬*, হার্শাল প্যাটেল ৩১, হারপ্রিত ব্রার ৩/১৯, রবি বিস্ময় ২/১৭)।

ম্যাচ সেরাঃ হারপ্রিত ব্রার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি