বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘অচল মিসবাহ’র’ পরিবর্তে অন্য কাউকে কোচ হিসেবে চাইলেন রমিজ

প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১ | ২১:২১:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

‘অচল মিসবাহ’র’ পরিবর্তে অন্য কাউকে কোচ হিসেবে চাইলেন রমিজ
ছবিঃ সংগৃহীত
‘অচল মিসবাহ’র’ পরিবর্তে অন্য কাউকে কোচ হিসেবে চাইলেন রমিজ ছবিঃ সংগৃহীত

পাকিস্তানের ক্রিকেট নিয়ে রমিজ রাজার নাক গলানোর ইতিহাস নতুন কিছু নয়। দল ভালো বা খারাপ যাই করুক না কেন পিসিবি বা সংশ্লিষ্ট ব্যাক্তিদের দু’কথা শুনিয়ে দিবেন না তা হয় না। একের পর এক সিরিজ জিতে চলেছে পাকিস্তান কিন্তু খোঁচা দেয়া বন্ধ হয়নি সাবেক এই পাকি ক্রিকেটারের।

পাকিস্তান জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করার পরেও কথার তীর ছুড়েছেন রমিজ। বাবর আজমদের দাপুটে জয়কে বিন্দুমাত্র কৃতিত্ব না দিয়ে উল্টো রমিজ জানিয়েছিলেন, যে এমন দুর্বল দলের বিরুদ্ধে একতরফা জয় তুলে নেওয়া মোটেও বীরত্বের কাজ নয়। বরং এমন একপেশে ম্যাচ সমর্থকদের হতাশ করে। জিম্বাবুয়ের বিপক্ষে সবম্যাচ জেতার চেয়ে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে এক ম্যাচ জেতাকেও বেশি কৃতিত্বের দাবি করেন রমিজ।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক এবার পিছু লেগেছেন কোচ মিসবাহ উল হকের। পাকিস্তানের টি-টোয়েন্টি দলে মিসবাহ কোচ হিসেবে অচল বলে মনে করেন রমিজ রাজা। এই ফরম্যাটে একজন টি-টোয়েন্টি স্পেশালিষ্ট এমন একজন কোচ নিয়োগ দেয়ার কথা বলেছেন তিনি। যিনি টি-টোয়েন্টি ক্রিকেটটা ভালো খেলতেন।

ইউটিউব চ্যানেলে রমিজ বলেন, “যদি আপনি হারার ভয় করেন, তবে শেষমেশ আপনাকে হারতেই হবে। যদি টি-টোয়েন্টি ক্রিকেটের কথা বলা হয়, তবে পাওয়ার হিটিংয়ের প্রসঙ্গই ধরা যাক। আপনি টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য পাওয়ার হিটিং বিশেষজ্ঞ কোচ রাখতে পারেন। আপনি মিসবাহকে টেস্ট কোচ হিসেবে রেখে দিতে পারেন, তবে টি-২০ ক্রিকেটে অন্য কাউকে কোচ করা উচিত।”

পাশাপাশি রমিজ রাজা কথা বলেছেন পিসিবির বিভিন্ন ত্রুটি নিয়ে। পাকিস্তান দলের জন্য একজন আলাদা ডিরেক্টর নিয়োগ দেয়ার কথাও বলেছেন তিনি। যিনি ঘরোয়া ক্রিকেট, অ্যাকাডেমি, জুনিয়র ক্রিকেটের মধ্যে সমন্বয় সাধন করতে পারেন। নাহলে সামগ্রিকভাবে পাকিস্তান ক্রিকেটের উন্নয়ন বাঁধাগ্রস্ত হবে বলে মত এই সাবেক ক্রিকেটার এবং বর্তমান আন্তর্জাতিক ধারাভাষ্যকারের।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
ক্লাব ফুটবল / আমার কাজ গোল করা, অভিজ্ঞতা দিয়ে দলকে সহায়তা করা: রোনালদো
ফিচার / একুশ শতকে রোমাঞ্চ ছড়ানো সেরা পাঁচ এল ক্লাসিকো
আন্তর্জাতিক ক্রিকেট / সংখ্যা বাড়াতে ও প্রতিপক্ষকে জয় উপহার দিতে আসিনি, হুমকি নামিবিয়ার
ক্লাব ফুটবল / নরউইচকে ব্রাজিল বানিয়ে গোলউৎসব চেলসির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি