বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবশ্যই নিজের খেলাটা আগের চেয়ে অনেক ভালো বুঝি : লিটন দাস

প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ০৪:০৭:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অবশ্যই নিজের খেলাটা আগের চেয়ে অনেক ভালো বুঝি : লিটন দাস
অবশ্যই নিজের খেলাটা আগের চেয়ে অনেক ভালো বুঝি : লিটন দাস

ঘরের মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ঈদের ছুটি শেষ হলেই চুড়ান্ত প্রস্তুতিতে নেমে যাবে টিম বাংলাদেশ। তার আগে সব শেষবারের মিরপুরে অনুশীলনে নেমেছিল শ্রীলঙ্কা ফেরত টাইগাররা। কন্ডিশন বিবেচনায় দুই দেশের মাঝে খুব একটা পার্থক্য না থাকায় তাদের হারাতে আরো বেটার আর স্মার্ট ক্রিকেট খেলার প্রত্যয় উইকেট কিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস।

টেস্টে ৭ নাম্বারে ব্যাটিং করলেও ওয়ানডেতে লিটন একজন ওপেনার। তার ভালো করার উপর নির্ভর করে দলের একটি ভালো স্কোর। লিটন দাস নিজেও বুঝতে পারছেন শুরুতে নেমে অন্তত পক্ষে নতুন বলে ১০ ওভার ব্যাটিং করলে দলের কাজটা সহজ হয়ে যায়। তাছাড়া দলে তার আসল দায়িত্বটাও এখন আগের চেয়ে ভালো বুঝতে পারেন লাল সবুজের এই প্রতিনিধি।

সোমবার অনুশীলন শেষে লিটন বলেন, “অবশ্যই নিজের খেলা তো আগের চেয়ে অনেক ভালো বুঝি। আমি যেহেতু সাদা বলের ক্রিকেটে ওপেন করি, একারণেই আমার জন্য নতুন বলটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রথম দশ ওভার যদি আমি খেলে দিতে পারি। তারপর আমার জন্য খুব সহজ হয়ে যায়। আমি বড় ইনিংস খেলতে পারি। সেটা জিম্বাবুয়ের সঙ্গে (২০২০ সালের ওয়ানডে সিরিজ) অনুভব করেছি।”

নিজেদের কন্ডিশনে বাংলাদেশ এগিয়ে থাকবে। তবে লিটন মনে করেন সবাই যদি যার যার কাজ ঠিকভাবে পালন করে তাহলে তাহলে যে কোনও দলের বিপক্ষেই জেতা সম্ভব। লিটনের ভাষ্য, “এখন যারা প্লেয়ার আছে সবাই পরিপক্ক হচ্ছে আস্তে আস্তে। অনেকে তো পরিপক্ক হয়েও গেছে। এখন(যার যার) ভূমিকা পালন করাটাও গুরুত্বপূর্ণ। দলে যার যেটা দায়িত্ব সেটা যদি পালন করতে পারে, ভালো মতো প্রয়োগ করতে পারে, আমার মনে হয় যে কোনো দলকে হারানো সম্ভব।”

ওয়ানডে সিরিজের সাকিব আল হাসান ফিরছেন। থাকবেন মুস্তাফিজুর রহমানও। এছাড়া সার্বিক পরিস্থিতি মিলে দেশের মাটিতে বাংলাদেশই এগিয়ে উল্লেখ করে লিটন আরও বলেন, “দেখেন, আমরা সাদা বলের ক্রিকেটে অনেক ভালো। বিশেষ করে ওয়ানডেতে হোম কন্ডিশনে যখন খেলি আমরা, তখন অনেক ভালো একটা টিম। আমার মনে হয় আমরা এখন পুরো দল পাবো সাদা বলের ক্রিকেটে। এটা আমাদের জন্য প্লাসপয়েন্ট।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি