বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবসর ভেঙে ডি ভিলিয়ার্সের না ফেরার কারণ জানালেন বাউচার

প্রকাশ: বৃহস্পতিবার, ২০ মে, ২০২১ | ০৯:০৪:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অবসর ভেঙে ডি ভিলিয়ার্সের না ফেরার কারণ জানালেন বাউচার
ছবি - সংগৃহীত
অবসর ভেঙে ডি ভিলিয়ার্সের না ফেরার কারণ জানালেন বাউচার ছবি - সংগৃহীত

গুঞ্জন ছিল অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার এবি ডি ভিলিয়ার্স, তবে গতকাল সেই সম্ভাবনার ইতি ঘটেছে।

ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়ে ২০১৮ সালে হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স, যাকে ঘিরে বিশ্বকাপের পরিকল্পনা করছে দক্ষিণ আফ্রিকা সেই ডি ভিলিয়ার্সই টুর্নামেন্টের মাত্র ১ বছর আগে অবসর নেওয়ায় বেশকিছু গুঞ্জন তৈরি হয়।

২০১৯ বিশ্বকাপে দলের দুরাবস্থায় দলে ফেরার আগ্রহ প্রকাশ করেছিলেন ডি ভিলিয়ার্স, তবে সেই সময় তাকে ফেরানো সম্ভব নয় বলে জানিয়েছিল সিএসএ। এ বছর অবসর ভেঙে ফেরার খুব কাছাকাছি চলে গিয়েছিলেন ডি ভিলিয়ার্স, তিনি নিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অনেক আগ্রহী ছিলেন; বোর্ডও তাকে দলে পেতে চাইছিল।

এর মধ্যে খবর বের হয় আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন এবি ডি ভিলিয়ার্স, তবে দল ঘোষণার ঠিক আগের দিন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে জানানো হয় যে ফিরছেন না ডি ভিলিয়ার্স। সিএসএ কোন কারণ না জানালেও পরে দলটির হেড কোচ মার্ক বাউচার এবি ডি ভিলিয়ার্সের না ফেরার কারণ জানিয়েছেন।

স্থানীয় সংবাদ মাধ্যম দ্যা সিটিজেনকে বাউচার বলেন, “এবির ব্যক্তিগত যুক্তি আছে, আমি সেটাকে শ্রদ্ধা করি। আমি বলবো দুর্ভাগ্যজনক। কারণ আমি মনে করি, সে এখনো টি–টোয়েন্টিতে অন্যতম সেরা, এ ব্যাপারে সবাই একমত হবেন।”

মার্ক বাউচার আরও বলেন, “এবি দলের বাকি ক্রিকেটারদের টপকে আসার বিষয়টি নিয়ে ভেবেছেন, যারা এখন দলে ফেরার প্রক্রিয়ার মধ্যে রয়েছেন। আমার মনে হয় না বিষয়টি তিনি ভালোভাবে নিতে পেরেছেন, সেটাও বুঝতে পারছি না।”

ডি ভিলিয়ার্সের সিদ্ধান্তকে সঠিক বলেই মেনে নিচ্ছেন দক্ষিণ আফ্রিকান এই হেড কোচ, “কোচ হিসেবে সেরা ক্রিকেটারদের বের করে আনার চেষ্টা করা আমার দায়িত্ব, সেটি অবশ্যই দলের জন্য। এবি যেকোন পরিবেশেই প্রেরণা জোগাতে পারে, তবে তার এই সিদ্ধান্তের পেছনের যুক্তিকে আমি শ্রদ্ধা করি। ঠিকই আছে, এখন বিষয়টি থেকে সরে আসাই ভালো।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি