বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যাশেজ ও বাংলাদেশ-ভারত সিরিজ এক কিভাবে, প্রশ্ন ব্রডের

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ১৬:৫৭:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

অ্যাশেজ ও বাংলাদেশ-ভারত সিরিজ এক কিভাবে, প্রশ্ন ব্রডের ছবিঃ সংগৃহীত
অ্যাশেজ ও বাংলাদেশ-ভারত সিরিজ এক কিভাবে, প্রশ্ন ব্রডের ছবিঃ সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে একের পর এক সিরিজ স্থগিত হয়ে যাওয়ার ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সার্কেল শেষ করা নিয়েই দেখা দেয় অনিশ্চয়তা। এরপর দফায় দফায় আলোচনা ও পরিস্থিতি পর্যবেক্ষণের পর সময় না বাড়িয়ে শতাংশের ভিত্তিতে দুই ফাইনালিস্ট বাছাইয়ের সিদ্ধান্ত নেয় আইসিসি। 

শতাংশের ভিত্তিতে ফাইনালিস্ট নির্বাচন করায় টেস্ট চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট অর্জন করেও শতাংশের দিক থেকে পেছনে থাকায় ফাইনালে ওঠা হয়নি ইংল্যান্ডের। এমন কি পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে থেকে প্রথম বারের মতো আয়োজিত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ করেছে ইংল্যান্ড ক্রিকেট দল।

আগামী ১৮ জুন ইংল্যান্ডেই অনুষ্ঠিত হবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ভারত ক্রিকেট দল। নিজ দেশে ফাইনাল অনুষ্ঠিত হলেও দর্শক হিসেবেই থাকতে হচ্ছে ইংলিশদের, আর এই বিষয়টাই মেনে নিতে পারছেন না দলটির অলরাউন্ডার স্টুয়ার্ট ব্রড। শেষ মুহুর্তে এসে চ্যাম্পিয়নশিপের সার্কেল শেষ কর‍তে যে শতাংশের ভিত্তিতে পয়েন্ট টেবিল প্রণয়ন সেটাতে হতাশ তিনি।

সেই হতাশা হোক কিংবা ফাইনালে খেলতে না পারার আক্ষেপ, সে জায়গা থেকেই প্রশ্ন তুলেছেন ব্রড। তার প্রশ্ন, বাংলাদেশ ও ভারতের দুই ম্যাচের সিরিজে জয়ী দল যে পয়েন্ট পাবে অ্যাশেজ জয়ী দলও একই পয়েন্ট পাবে সেটা কিভাবে হয়। টেস্ট চ্যাম্পিয়নশিপকে দারুণ উল্লেখ করলেও এটা নিয়ে আরও কাজ করার আছে বলে মনে করেন স্টুয়ার্ট ব্রড।

ইংলিশ এই পেস বোলিং অলরাউন্ডার বলেন, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ দারুণ একটি উদ্যোগ। কিন্তু আমার মনে হয় না এটা পুরোপুরি ঠিক আছে। আমি ভেবে পাচ্ছি না, অ্যাশেজের ৫ ম্যাচের সিরিজ কিভাবে ভারত ও বাংলাদেশ ২ ম্যাচের সিরিজের সমান হয়।”

এটা নিয়ে আরও কাজ করা উচিত উল্লেখ করে স্টুয়ার্ট ব্রড আরও বলেন, “আমার মনে হয়, এটা নিয়ে আরও কাজ করতে হবে। আমাদের ফাইনালে খেলার বড় এক সুযোগ ছিল, কিন্তু বর্তমান পয়েন্ট সিস্টেমের কারণে আমাদের ফাইনালে খেলাটাই কঠিন হয়ে পড়ে।”

আরও খেলার খবরঃ   'বল ঘুরতে শুরু করলেই সবাই কান্নাকাটি শুরু করে দেয়'

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা ভারত ও নিউজিল্যান্ডের পয়েন্ট যথাক্রমে ৫২০ ও ৪২০, অন্যদিকে ইংল্যান্ডের পয়েন্ট হলো ৪৪২। নিউজিল্যান্ডের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে থাকলেও শতাংশের ভিত্তিতে অনেক এগিয়ে কিউইরা, এমন কি তারাই প্রথম দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি