বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | রাজস্থান-হায়দ্রাবাদ

প্রকাশ: রবিবার, ২ মে, ২০২১ | ১১:৫৭:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | রাজস্থান-হায়দ্রাবাদ
ছবি - সংগৃহীত
আইপিএল ২০২১, ম্যাচ প্রিভিউ | রাজস্থান-হায়দ্রাবাদ ছবি - সংগৃহীত

টুর্নামেন্টের মাঝপথে অধিনায়ক পাল্টানো যে কোন দলের জন্যই সুখস্মৃতি নয়, কিন্তু সবকিছুর আগে দলের পারফর্মেন্স। সে কারণে ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটারকে সরিয়ে দেওয়ার মতো কঠিন সিদ্ধান্তই নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

দল ভালো করতে পারছে না, ওয়ার্নার রান পেলেও তার স্ট্রাইকরেট দলের সংগ্রহে নেতিবাচক প্রভাব রাখছে। গতকাল ডেভিড ওয়ার্নারকে সরিয়ে কেন উইলিয়ামসনকে পরিবর্তিত অধিনায়ক হিসেবে ঘোষণা করে সানরাইজার্স হায়দ্রাবাদ, ভাগ্য পরিবর্তনের আশায় আজ তার নেতৃত্বেই মাঠে নামবে তারা।

শুধু অধিনায়কত্ব থেকে নয়, একাদশ থেকেও জায়গা হারাতে যাচ্ছেন ওয়ার্নার। ইংলিশ ওপেনার জেসন রয়কে সুযোগ দিতে চাচ্ছে হায়দ্রাবাদ, আর সেটা হলে ওয়ার্নারকে বেঞ্চে বসে কাটাতে হবে। বিদেশি ক্রিকেটার সমস্যা ও দলীয় পারফর্মেন্স নিয়ে স্বস্তিতে নেই রাজস্থান রয়্যালসও, আজ হারলে প্লে-অফে খেলা নিয়েই সংকটে পড়তে হবে দলটিকে।

দুই দলের মুখোমুখি পরিসংখ্যানঃ

আইপিএলে এখন পর্যন্ত ১৩ ম্যাচে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দ্রাবাদ, যেখানে ৭ টিতে জিতেছে হায়দ্রাবাদ ও রাজস্থানের জয় ৬ টিতে।

দুই দলের অবস্থা ও সম্ভাব্য একাদশঃ

রাজস্থান রয়্যালসঃ বিদেশি ক্রিকেটার সংকটে ভোগা রাজস্থান রয়্যালসে যোগ দিয়েছেন কিউই পেসার স্কট কুগেলিন, দলের সাথে যোগ দিতে ভারতে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকান ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেনও, কোয়ারেন্টাইনের কারণে তাকে আপাতত পাচ্ছে না রাজস্থান। শ্রেয়াস গোপালের জায়গায় একাদশে ফিরতে পারেন জয়দেব উনাদকাট, এছাড়া আর কোন পরিবর্তনের সম্ভাবনা নেই।

সম্ভাব্য একাদশঃ জস বাটলার যশ্বসী জয়সোয়াল, সাঞ্জু স্যামসন, ডেভিড মিলার, শিভাম দুবে, রিয়ান পরাগ, ক্রিস মরিস, রাহুল তেওয়াতিয়া, শ্রেয়াস গোপাল, মুস্তাফিজুর রহমান, চেতন সাকারিয়া।

সানরাইজার্স হায়দ্রাবাদঃ অধিনায়ক পরিবর্তনই বলে দিচ্ছে দলের অবস্থা কেমন, ভাগ্য পরিবর্তনের আশায় ডেভিড ওয়ার্নারের জায়গায় কেন উইলিয়ামসনকে বেছে নিয়েছে হায়দ্রাবাদ। একাদশ থেকেও বাদ পড়তে যাচ্ছেন ওয়ার্নার, তার জায়গায় সুযোগ পেতে পারেন জেসন রয়; ভুবনেশ্বর কুমারকে আজও পাচ্ছে না দলটি।

আরও খেলার খবরঃ   পুনরায় মাঠে ফিরছে পাকিস্তান সুপার লীগ

সম্ভাব্য একাদশঃ জেসন রয়, জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন, মানিশ পান্ডে, বিজয় শঙ্কর, কেদার যাদব, রশিদ খান, জগদেশা সুচিত, সিদ্ধার্থ কাউল, খলিল আহমেদ, সান্দিপ শর্মা।

পিচ ও কন্ডিশনঃ ঐতিহ্যগত ভাবেই কিছুটা স্লো অরুণ জেটলি স্টেডিয়ামের উইকেট, তবে এবার উইকেট ব্যাটিংয়ের জন্য বেশ ভালোই মনে হচ্ছে। গতকাল এই মাঠেই রেকর্ড ২১৯ রান তাড়া করে জিতেছে মুম্বাই ইন্ডিয়ানস, এখন পর্যন্ত এবারের আইপিএলে এই মাঠে ৪ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে; যার সবগুলোই জিতেছে পরে ব্যাট করা দল। দিনের ম্যাচ হওয়ায় ডিউ ফ্যাক্টর খুব একটা প্রভাব ফেলবে না, তবে টস গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি