বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

প্রকাশ: বুধবার, ২৬ মে, ২০২১ | ১০:২৭:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ছবি - আইসিসি
আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ছবি - আইসিসি

প্রথমবারের মতো ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল, তাও আবার অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষের বিপক্ষে। যারা কি-না বাংলাদেশের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতেই নাক ছিঁটকায়, তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই সিরিজটি খেলবে অজিরা।

অস্ট্রেলিয়া ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ৫ ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ডও, এই সিরিজটিও হবে টি-টোয়েন্টি ফর্মেটে। বাংলাদেশ সফরে আসার কথা আছে ইংল্যান্ড দলেরও, তারা খেলবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যদিও এখনো ভেন্যু নিশ্চিত করতে পারেনি আইসিসি। ভারত আয়োজক হলেও দেশটির করোনা পরিস্থিতির কারণে সেটি চলে যেতে পারে আরব আমিরাতের মাঠে, ১ জুন আইসিসির বৈঠকে নিশ্চিত হতে পারে কোথায় হবে টুর্নামেন্টটি।

ভেন্যু নিয়ে অনিশ্চয়তা থাকলেও বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে দলগুলোর পরিকল্পনা বেশ ভালো ভাবেই চলছে। সেই পরিকল্পনার বড় অংশ জুড়ে থাকছে বাংলাদেশের নাম, এশিয়ার কন্ডিশনে বিশ্বকাপ হবে বলে বাংলাদেশে খেলে প্রস্তুতির পাশাপাশি কন্ডিশনের সাথেও মানিয়ে নিতে চায় বড় বড় দলগুলো।

জুনের শেষে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ, সেখান থেকে ফিরে আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আনুষ্ঠানিক ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে টাইগাররা।

বাংলাদেশের আসন্ন ক্রিকেট সূচি নিয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, “আপাতত আমাদের খুব ব্যস্ত সূচি, আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর অল্প সময়ের জন্য জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আছে।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি ৩ থেকে বেড়ে ৫ ম্যাচের হয়েছে সেটাও নিশ্চিত করেছেন আকরাম খান। তিনি আরও বলেন, “আপনারা জানেন যে, অস্ট্রেলিয়ার সাথে আমাদের ৩টি ছিল ম্যাচ। সেটা ৫টা করতে চেয়েছি, ওরা রাজি হয়েছে এবং ৮/৯ দিনের মধ্যেই ওই সিরিজের খেলাগুলো হবে। আমরা যতটা ভালো করা যায় সেই চেষ্টাই করছি।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি