বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ | ১৪:৩৪:৪২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা
ছবিঃ বাংলা ট্রিবিউন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন থিসারা পেরেরা ছবিঃ বাংলা ট্রিবিউন

আন্তর্জাতিক ক্রিকেটে থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কার তারকা অলরাউন্ডার থিসারা পেরেরা। আজ (সোমবার) অনেকটা আচমকাই এই সিদ্ধান্ত জানিয়েছেন ৩২ বছর বয়সী লঙ্কান অলরাউন্ডার।

বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য সিনিয়র ক্রিকেটারদের বিবেচনা করছে না লঙ্কান নির্বাচকরা, এমন আভাসের পরই অবসরের ঘোষণা আসলো লঙ্কান অলরাউন্ডারের কাছ থেকে। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ফ্যাঞ্জাইজি লীগে খেলে যাবেন বলে নিশ্চিত করেছেন এই লঙ্কান অলরাউন্ডার।

সাদা বলে শ্রীলঙ্কা জাতীয় দলের পরিচিত মুখ থিসারা পেরেরা, ডানহাতি পেস বোলিংয়ের পাশাপাশি মারকাটারি ব্যাটিংয়ের জন্য বেশ জনপ্রিয় ছিলেন। এক দিনের ক্রিকেটে অন্তত ২০০০ রান করা ব্যাটারদের মধ্যে সর্বকালের চতুর্থ সেরা স্ট্রাইক রেট পেরেরার। এই সংস্করণে তার স্ট্রাইক রেট ১১২.০৮।

শ্রীলঙ্কার জার্সি গায়ে ৬টি টেস্টে দেশের প্রতিনিধিত্ব করেছেন থিসারা পেরেরা। যেখানে ২০৩ রানের পাশাপাশি ১১টি উইকেট শিকার করেছিলেন তিনি। আর ১৬৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারের ২৩৩৪ রান এবং ১৭৫টি উইকেট নিয়েছেন এই লঙ্কান অলরাউন্ডার।

২০১৪ সালে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন পেরেরা। এই সংস্করণে খেলা ৮৪ ম্যাচে ১২০৪ রান করার পাশাপাশি ৫১টি উইকেট রয়েছে তার ঝুলিতে।

২০১২ সালে শেষ টেস্ট ম্যাচ খেললেও শ্রীলঙ্কার হয়ে নিয়মিত ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলে আসছিলেন তিনি। চলতি বছরের মার্চে সবশেষ শ্রীলঙ্কার জার্সিতে দেখা গেছিলো তাকে।

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি