বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আন্তর্জাতিক ক্রিকেটে আর কখনোই ফিরবেন না এবি ডি ভিলিয়ার্স

প্রকাশ: মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ১৯:০৭:৫৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

"ভিলিয়ার্সের জন্য প্রোটিয়াদের টি-২০ বিশ্বকাপ দলের দরজা খোলা" এবি ডি ভিলিয়ার্স (ছবিঃ গুগল)
"ভিলিয়ার্সের জন্য প্রোটিয়াদের টি-২০ বিশ্বকাপ দলের দরজা খোলা" এবি ডি ভিলিয়ার্স (ছবিঃ গুগল)

২০১৮ সালে পুরো ক্রিকেট বিশ্বকে অবাক করে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। তবে সাম্প্রতিককালে বেশ বড়সড় গুঞ্জন উঠেছিল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও দক্ষিণ আফ্রিকার জার্সিতে ফিরছেন প্রোটিয়া তারকা। তবে সেটা গুঞ্জনই থেকে গেল। আন্তর্জাতিক ক্রিকেটে আর কখনই ফিরবেন বলে জানিয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (এসএ)। এক বিবৃতিতে তারা জানিয়েছে, “এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে আলোচনার সমাপ্তি ঘটেছে  এবং তিনি জানিয়েছেন একবার যে সিদ্ধান্ত নিয়েছেন সেটাতেই শেষ পর্যন্ত অনঢ় থাকবেন, তার অবসরের সিদ্ধান্ত চূড়ান্ত।”

তবে সম্প্রতি আইপিএলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও জাতীয় দলের হয়ে খেলার অভিব্যক্তি প্রকাশ করেছিলেন এবি ডি ভিলিয়ার্স। এর আগে প্রোটিয়াদের বর্তমান কোচ মার্ক বাউচারও সাবেক সতীর্থকে দলে ফেরানোর সর্বাত্মক চেষ্টার কথা জানিয়েছিলেন। কিন্তু ভক্তদের প্রিয় তারকাকে আবারও দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখার স্বপ্ন আর পূরণ হচ্ছে না।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও দাপটের সাথে ফ্যাঞ্জাইজি লীগ গুলোতে খেলে যাচ্ছেন ৩৭ বছরে এ পা দেওয়া এবি ডি ভিলিয়ার্স। করোনায় স্থগিত হয়ে যাওয়া আইপিএলের এবারে আসরে নিজের খেলা সাত ম্যাচের ছয় ইনিংসে ব্যাট করে দুটি ফিফটি সহ ৪১.৪ গড়ে ২০৭ রান করেছেন তিনি। সেখানে দুই ম্যাচে ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ এর পুরস্কারও বাগিয়ে নিয়েছেন ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি