বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমিরকে পাকিস্তানের টি-২০ বিশ্বকাপ দলে দেখতে চান ওয়াসিম

প্রকাশ: সোমবার, ২৪ মে, ২০২১ | ১৭:৪৯:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ওয়াসিম আকরাম এবং মোহাম্মদ আমির ওয়াসিম আকরাম এবং মোহাম্মদ আমির (ছবিঃ গ্রিনটিম)
ওয়াসিম আকরাম এবং মোহাম্মদ আমির ওয়াসিম আকরাম এবং মোহাম্মদ আমির (ছবিঃ গ্রিনটিম)

গেল বছর ডিসেম্বরে হঠাৎই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উপর মানসিক অত্যাচারের অভিযোগ এনে মাত্র ২৮ বছর বয়সেই আন্তজার্তিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মোহাম্মদ আমির। এরপর থেকেই পিসিবির বিরুদ্ধে একের পর এক অভিযোগের তীর ছুঁড়েছেন পাকিস্তানি পেসার। এমন অবস্থায় পাকিস্তানের অনেক সাবেক ক্রিকেটার যেমন আমিরের পাশে দাঁড়িয়েছেন, আবার অনেকেই সমালোচনায় তুলোধুনো করেছেন বাঁহাতি পেসারকে।

তবে পাকিস্তানের কিংবদন্তি সাবেক পেসার ওয়াসিম আকরাম মনে করছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে অবশ্যই সুযোগ পাওয়া উচিৎ মোহাম্মদ আমিরের। সাবেক পাকিস্তান অধিনায়কের চোখে বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার আমির এবং তার অভিজ্ঞতা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জন্য যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, ঠিক তেমনি তরুণ বোলারদের জন্যও তা সহায়ক হবে।

পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেন, “আমি বিস্মিত যে, মোহাম্মদ আমির হচ্ছে বর্তমান সময়ের অন্যতম একজন অভিজ্ঞ পেসার। বিশেষত টি-টোয়েন্টি ফরম্যাটে সে একজন সেরা পেসার। আমি ব্যক্তিগতভাবে মনে করি, অবশ্যই পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাকে রাখা উচিত। কেননা, বিশ্বকাপের মতো তো আসরে আপনার দলে এমন অভিজ্ঞ বোলার প্রয়োজন, যে তরুণ বোলারদের পরামর্শ ও দিকনির্দেশনা নিয়ে সাহায্য করতে পারবে।”

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কোহলিকে আউট করে আমিরের উল্লাস

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কোহলিকে আউট করে আমিরের উল্লাস (ছবিঃ ক্রিকেট কান্ট্রি)

অবশ্য টেস্ট ক্রিকেট থেকে আমিরের অবসর নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন দিয়ে ওয়াসিম আকরাম বলেছেন, “আমির যদি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেয়, তবে সেটা তার একান্তই ব্যক্তিগত বিষয়। এ নিয়ে কারওই ওর প্রতি আক্রমণাত্মক হওয়া উচিত নয়।”

এ প্রসঙ্গে কিংবদন্তি বাঁহাতি পেসার আরও যোগ করেন, “এর আগেও এমন অনেক খেলোয়াড়ই এ ধরনের সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু, কই! কেউ তো তাদের সম্পর্কে কিছু বলে না। তাহলে আমির সম্পর্কেই কেন বলা হচ্ছে? তাই আমি মনে করি, সে যদি অন্য ফরম্যাটের জন্য নিজেকে দূরে না রাখে, তাহলে অবশ্যই সে পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলতে পারে।”

প্রসঙ্গত পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট, ৬১টি ওয়ানডে ও ৫০টি টি-টোয়েন্টিতে সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫৯টি উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি