বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আরও এক বছর ইউনাইটেডেই থাকছেন কাভানি

প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ১১:১৮:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আরও এক বছর ইউনাইটেডেই থাকছেন কাভানি
ছবিঃ সংগৃহীত
আরও এক বছর ইউনাইটেডেই থাকছেন কাভানি ছবিঃ সংগৃহীত

অনেক দিন হল ফুটবলে সাফল্যে মিলছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি যখন গেল দশকে ঘরোয়া ফুটবলে দুর্দান্ত আধিপত্য বজায় রাখছে, সেখানে রেড ডেভিলদের ট্রফি ক্যাবিনেটে যেন খা খা করছে। ইংল্যান্ডের এই অভিজাত ক্লাবের ট্রফি ক্যাবিনেটে সর্বশেষ ট্রফি ঢুকেছিল ২০১৭ সালে। তারপর থেকে শুধুই ব্যর্থতা। এই ব্যর্থতার মাঝেই এবার একটু আশার আলো।

ইউরোপা লিগের ফাইনালে উঠল ম্যানচেস্টার ইউনাইটেড। ইউরোপিয়ান প্রতিযোগিতায় দীর্ঘদিন পর রেড ডেভিলদের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন উরুগুইয়ান অভিজ্ঞ স্ট্রাইকার এডিনসন কাভানি।

সেমিফাইনালে রোমার বিপক্ষে উভয় লেগে জোড়া গোল করে ওলে গানারের দলের ফাইনালে উঠার নেপথ্যে অন্যতম কারিগরও সাবেক পিএসজি তারকা। ১৯৮৫-৮৬ মৌসুমে ক্লাউস আলোফসের পর এডিনসন কাভানিই ইউরোপিয়ান ফুটবলের সেমিফাইনালে দুই লেগে জোড়া গোল করা প্রথম ফুটবলার।

ছবিঃ ইন্টারনেট

গুরুত্বপূর্ণ সময়ে কাভানির অসাধারণ এ পারফরম্যান্স মন কেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেডেরও। তাই উরুগুইয়ান স্ট্রাইকারের সঙ্গে আরও এক বছরের নতুন চুক্তি করেছে গ্রেট ব্রিটেনের অন্যতম সফল দলটি। নতুন চুক্তি অনুযায়ী ২০২২ সালের জুন পর্যন্ত ওল্ড ট্র্যাফোর্ডে থাকবেন উরুগুয়ের অভিজ্ঞ এই স্ট্রাইকার। এক বিবৃতিতে সোমবার চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গত বছরের অক্টোবরে ফ্রি ট্রান্সফারে পিএসজি থেকে ইউনাইটেডে যোগ দেন কাভানি। তার সঙ্গে এক মৌসুমের চুক্তি করেছিল ম্যানচেস্টারের ক্লাবটি। চুক্তিপত্রে আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হয়। নতুন চুক্তিতে নিজের অনুভূতির কথা জানিয়ে এডিনসন কাভানি বলেন,

“এক বছরে আমার এই ক্লাব এবং ক্লাবের প্রতিনিধিত্ব করে এমন সমস্ত কিছুর প্রতি দুর্দান্ত স্নেহ তৈরি হয়েছে। আমি আমার সতীর্থদের এবং কর্মীদের সাথে যারা এখানে পর্দার পিছনে কাজ করে তাদের সাথে গভীর বন্ধন অনুভব করি। তারা আমাকে প্রতিদিন খুবই অনুপ্রেরণা দেয় এবং আমি জানি যে একত্রে আমরা বিশেষ কিছু অর্জন করতে পারি।”

পিএসজি থেকে ওল্ড ট্রাফোর্ডে পাড়ি জমানোর পর ওলে গানারের দলে হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ ম্যাচে ১৫ গোল করেছেন কাভানি। সবশেষ ৭ ম্যাচে করেছেন ৮ গোল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি