বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্জেন্টিনা থেকে কোপা আমেরিকা সরিয়ে নিল কনমেবল!

প্রকাশ: সোমবার, ৩১ মে, ২০২১ | ১২:২০:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আর্জেন্টিনা থেকে কোপা আমেরিকা সরিয়ে নিল কনমেবল! ছবিঃ ইন্টারনেট
আর্জেন্টিনা থেকে কোপা আমেরিকা সরিয়ে নিল কনমেবল! ছবিঃ ইন্টারনেট

এবারের কোপা আমেরিকা যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। সবকিছুই ঠিকঠাক চলছিল। কিন্তু, হুট করে রাজনৈতিক পরিস্থিতি অবনতি হলে কিছুদিন আগে কলম্বিয়া ভেন্যু হিসেবে বাতিল হয়ে যায়। এরপর শুধু আর্জেন্টিনাতেই হওয়ার কথা ছিল। 

এজন্য কনমেবলের কর্মকর্তারা মেসিদের দেশে গিয়ে টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতিও দেখে আসেন। কোপা আমেরিকা আয়োজনের জন্য আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের প্রস্তুতিতে কনমেবল সন্তুষ্ঠ হলেও বাধা হয়ে দাঁড়ায় দেশটির সরকার।

এক সপ্তাহ আগেই করোনা প্রকট আকার ধারণ করায় আর্জেন্টিনার ক্রীড়ামন্ত্রণালয়ের নির্দেশে সবধরনের ঘরোয়া খেলাধূলা বন্ধ হয়ে যায়। তখন থেকেই দেশটিতেও কোপা আমেরিকা আয়োজন নিয়ে দেখা দেয় ঘোর অনিশ্চিয়তা!

ছবিঃ ইন্টারনেট

শেষ পর্যন্ত মেসিদের দেশেও হচ্ছে না কোপা আমেরিকা। করোনা পরিস্থিতি দ্রুত খারাপ হতে থাকায় টুর্নামেন্ট শুরুর মাত্র ১৩ দিন আগে প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বাধিক শিরোপাজয়ী দেশটি থেকে কোপা আমেরিকা সরিয়ে নিল কনমেবল। আজ নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে আর্জেন্টিনায় কোপা আমেরিকা হচ্ছে না বলে জানান লাতিন আমেরিকার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি।

নতুন ভেন্যু কোথায় হবে, সেটা এখন ঠিক করছে কনমেবল। যুক্তরাষ্ট্র জানিয়েছিল, তারা নিজেরা আয়োজন করতে প্রস্তুত। যদিও চিলি, ভেনেজুয়েলা ও প্যারাগুয়ে সহ একাধিক লাতিন আমেরিকার দেশও সমস্যা সমাধানে আগেই টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ দেখিয়েছিল। কলম্বিয়ার ব্লু রেডিওয়ের তরফে কোপা আমেরিকার টুর্নামেন্ট আয়োজনেরও ইঙ্গিত মেলে।

এদিকে কমমেবলও চায় দক্ষিণ আমেরিকাতেই কোপা আমেরিকা হোক। এবার সেই ব্যাপারে আলোচনা করার কথা জানিয়েছে সংস্থাটি। নতুন ভেন্যু নিয়ে এখনও কোন কিছু নিশ্চিত না বললেও কনমেবল এক বিবৃতিতে জানায়,

“কনমেবল বাকি যে সব দেশ টুর্নামেন্ট আয়োজনে আগ্রহ দেখিয়েছিল, তাঁদের প্রস্তাব সম্পর্কে বিচার বিবেচনা করছে। শীঘ্রই এ ব্যাপারে সকলকে অবগত করা হবে।”

কনমেবল আর করুক, সিদ্ধান্ত অতি দ্রুত জানাতে হবে। হাতে আর খুব বেশি সময়ও নেই। আগেই কলম্বিয়া বাদ পড়ায় আগামী ১৩ জুন থেকে আর্জেন্টিনায় কোপা আমেরিকা শুরু হওয়ার কথা ছিল।

আরও খেলার খবরঃ   সুপার কাপে মুখোমুখি হতে যাচ্ছে দুই চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-ইতালি!

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি