বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে ডাক পাওয়া কে এই অর্জন!

প্রকাশ: রবিবার, ৯ মে, ২০২১ | ১০:৫৪:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইংল্যান্ড সফরে ভারতীয় দলে ডাক পাওয়া কে এই অর্জন!
ছবি - সংগৃহীত
ইংল্যান্ড সফরে ভারতীয় দলে ডাক পাওয়া কে এই অর্জন! ছবি - সংগৃহীত

আইপিএলের কল্যাণে জাতীয় দলে ডাক পাওয়ার অনেক আগেই ক্রিকেট বিশ্বের কাছে পরিচিত মুখ হয়ে ওঠেন ভারতীয় ক্রিকেটাররা, অনেক দেশের জাতীয় দলে খেলা ক্রিকেটারদের চেয়েও বেশি পরিচিতি আছে জাতীয় দলে না খেলা অনেক ভারতীয় ক্রিকেটারের।

তবে, ইংল্যান্ড সফরের জন্য ঘোষিত ভারতীয় টেস্ট দলে ডাক পাওয়া এক ক্রিকেটারের নাম দেখে অনেকের চোখই আটকে গেছে, চূড়ান্ত স্কোয়াডে না হলেও ইংল্যান্ডের বিমান ধরবেন দলের স্ট্যান্ডবাই সদস্য হিসেবে। হয়তো আনমোনেই উঁকি দিয়েছে প্রশ্ন, কে এই অর্জন নাগোসওয়াল্লা?

চূড়ান্ত দলে না হলেও ভারতের স্ট্যান্ডবাই দলে ডাক পাওয়াটাও কম সাফল্যের নয়, সেই সাফল্য পাওয়া অর্জনকে নিয়েই আগ্রহ কেড়েছে ক্রিকেট বিশ্বের। আইপিএলে কখনই সুযোগ না পাওয়া ২৩ বছর বয়সী বাঁহাতি এই পেসার ডাক পেয়েছেন গতি আর ঘরোয়া ক্রিকেটে পারফর্মেন্সের কল্যাণে।

২০১৮ সালে রঞ্জি ট্রফিতে অভিষেকের পর থেকে ১৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন অর্জন নাগোসওয়াল্লা, পেয়েছেন ৬২টি উইকেট। নিয়মিতই ১৩৫ কিলোমিটারের বেশি গতিতে বল ছুড়তে পারা এই বাঁহাতি পেসার ২০টি লিস্ট ‘এ’ ম্যাচে পেয়েছেন ৩৯টি উইকেট, তবে তিনি ভারতীয় নির্বাচকদের নজরে এসেছেন ২০১৯-২০ মৌসুমে রঞ্জি ট্রফিতে ৮ ম্যাচে ৪১ উইকেট নিয়ে; ৪ বার পেয়েছেন ৫ উইকেট।

এমন পারফর্মেন্সের পরেও আইপিএলে জায়গা হয়নি অর্জনের, তবে সেই আক্ষেপ আর থাকার কথা নয় ফারুখ ইঞ্জিনিয়ারের পরে প্রথম পার্সি ক্রিকেটার হিসেবে ভারতীয় দলে সুযোগ এই ক্রিকেটারের। আইপিএলে দল না পেলেও নেট বোলার হিসেবে কাজ করেছেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে, সেখানে নজর কেড়েছেন রোহিত শর্মাদেরও।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / আমাদের শক্তিশালী একটি দল আছে: রিয়ালকে হুংকার রোনাল্ড কোম্যানের
ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি