বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইউরো খেলা হচ্ছে না স্টেগানের!

প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১ | ১৯:৫৭:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইউরো খেলা হচ্ছে না স্টেগানের!
ছবিঃ সংগৃহীত
ইউরো খেলা হচ্ছে না স্টেগানের! ছবিঃ সংগৃহীত

দীর্ঘ কয়েক বছর ধরে বার্সেলোনার হয়ে দারুণ সাফল্য পাওয়ার পরও জার্মান জাতীয় দলের হয়ে নিয়মিত প্রতিনিধিত্ব করতে পারছেন না মার্ক আন্দ্রে টার স্টেগান। কিভাবে করবেন? জার্মানিতে তার জায়গায় যে খেলছেন জীবন্ত কিংবদন্তি ম্যানুয়াল ন্যুয়ার।

তারপরও এতদিন জার্মানির ব্যাক আপ গোলরক্ষক হিসেবেই ছিলেন দলে। জাতীয় দলের হয়ে দ্বিতীয় পছন্দের গোলরক্ষক হয়েও ইতোমধ্যে খেলে ফেলেছেন ২৫ ম্যাচ। কথা ছিল, আসন্ন উয়েফা ইউরোতেও দলের দ্বিতীয় পছন্দের গোলরক্ষক হিসেবে জার্মানি দলে থাকবেন। তবে তা আর হচ্ছে না। হাঁটুর ইঞ্জুরিতে পড়ায় সামনের মাসে অনুষ্ঠিতব্য উয়েফা ইউরোতে নিজের দেশের হয়ে আর প্রতিনিধিত্ব করতে পারছেন না তারকা এই গোলরক্ষক।

ছবিঃ টুইটার

গতকাল স্প্যানিশ লা লিগায় সেল্টার ভিগোর বিপক্ষে পুরো নব্বই মিনিট খেলেছিলেন স্টেগান। দুর্বল দলটির কাছে হেরে শিরোপা লড়াই থেকে ছিটকে পড়া ম্যাচে হাটুতে চোট পেয়েছেন তারকা এই গোলরক্ষক। সেই চোটের কারণেই এবার আর দেশের হয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে প্রতিনিধিত্ব করতে পারছেন না মার্ক আন্দ্রে টার স্টেগান। ইউরো খেলতে না পারার কথা ইনস্টাগ্রাম পাতায় নিজেই বলেছেন ২৯ বছর বয়সী এই গোলরক্ষক। স্টেগান জানান,

“আমি ক্লাবের মেডিকেল দলের সাথে বসে সিদ্ধান্ত নিয়েছি যে, আমার হাঁটুর ইঞ্জুরি থেকে দ্রুত সেরে উঠার চেষ্টা করব। আমি দুঃখিত গ্রীষ্মে জার্মানির সাথে ২০২০ ইউরো মিস করবো। বহু বছরের মধ্যে প্রথমবারের মতো আমি ঘরে বসে আমার দেশকে সমর্থন করবো, আমি আশা করি আমরা এটি জিতবো!”
“গ্রীষ্মকালীন বিরতির পর মাঠে যখন খেলা ফিরবে, তখন আমি আশা করি পুরো ফিট হয়ে খেলতে পারবো। এমনি কঠিন মৌসুম জুড়ে সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ, সুস্থ থাকুন।”

ছবিঃ ইন্টারনেট

বার্সেলোনার হয়ে সবধরনের প্রতিযোগিতায় তিনশোর বেশি ম্যাচ খেলা স্টেগান জার্মানির হয়ে খেলেছেন ২৫ ম্যাচ। এবারও জার্মানদের প্রথম পছন্দের গোলরক্ষক বায়ার্ন মিউনিখ অধিনায়ক ম্যানুয়েল নয়্যার। এবার ইউরোয় জার্মানি গ্রুপ এফ-তে খেলবে; যেখানে তাদের প্রতিপক্ষ হাঙ্গেরী, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল এবং বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি