বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইঞ্জুরির কারণে বাধ্য হয়েই অবসরে হ্যারি গার্নি

প্রকাশ: শনিবার, ১৫ মে, ২০২১ | ১৫:০৬:২৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইঞ্জুরির কারণে বাধ্য হয়েই অবসরে হ্যারি গার্নি
হ্যারি গার্নি (ছবিঃ ট্রেন্টব্রিজ ডট কম)
ইঞ্জুরির কারণে বাধ্য হয়েই অবসরে হ্যারি গার্নি হ্যারি গার্নি (ছবিঃ ট্রেন্টব্রিজ ডট কম)

কাঁধের ইঞ্জুরির দরুন শেষ পর্যন্ত ৩৪ বছর বয়সেই সবধরনের ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ইংলিশ পেসার হ্যারি গার্নি। শুক্রবার নিজের কাউন্টি দল নটিংহ্যামশায়ারের ওয়েবসাইটে এক বিবৃতিতে অবসরের ঘোষণা দিয়েছেন বাঁহাতি এই পেসার।

কাঁধের ইঞ্জুরিতে গেল দেড় বছর ধরেই মাঠের বাইরে ছিলেন হ্যারি গার্নি। বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ২০১৯ সালের ডিসেম্বরে শেষবারের মত মাঠে নেমেছিলেন তিনি। এরপর চোটের সাথে দীর্ঘদিন লড়াইয়ের পর অবশেষে বাধ্য হয়েই ক্রিকেটের জুতো জোড়া তুলে রাখলেন ইংলিশ পেসার।

“আমার বিদায় জানানোর সময় হয়ে গেছে। সর্বশেষ কাঁধের চোট থেকে সেরে ওঠার সর্বাত্মক চেষ্টা করার পর আমি সত্যিই প্রচন্ড হতাশ যে এটির কারণেই আমার ক্যারিয়ারের ইতি টানতে হচ্ছে।”

২০১৪ সালে ইংল্যান্ডের জার্সিতে আন্তজার্তিক ক্রিকেটে অভিষেক হয়েছিল হ্যারি গার্নির। তবে তা একদমই দীর্ঘ হয়নি। সে বছরের পর আর কখনই ইংল্যান্ডের দলে সুযোগ পাননি তিনি। দেশের হয়ে ১০টি ওয়ানডে এবং ২টি টি-টোয়েন্টি ম্যাচ৷ খেলে সর্বমোট ১৪টি উইকেট শিকার করেছেন তিনি।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাত ম্যাচে ৮টি উইকেট নিয়েছেন হ্যারি গার্নি (ছবিঃ আইপিএল)

তবে, প্রথম শ্রেণির ক্রিকেট এবং জনপ্রিয় ফ্যাঞ্জাইজি লীগগুলোতে কৃত্বিতের সাথেই খেলেছেন ইংলিশ এই পেসার। দেশ-বিদেশ মিলিয়ে ক্যারিয়ারে আটটি শিরোপা জিতেছেন গার্নি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১০৩ ম্যাচে ৩১০টি উইকেট শিকার করেছেন বাঁহাতি ইংলিশ পেসার। পাশাপাশি লিস্ট ‘এ’ ক্রিকেটে ৯৩ ম্যাচে তার উইকেট সংখ্যা ১১৪টি। আর স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৫৬ ম্যাচে তুলে নিয়েছেন ১৯০ উইকেট।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি