বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইস্তাম্বুলে নয়, পোর্তোয় হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল!

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ১৯:১৫:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইস্তাম্বুলে নয়, পোর্তোয় হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল! ছবিঃ সংগৃহীত
ইস্তাম্বুলে নয়, পোর্তোয় হচ্ছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল! ছবিঃ সংগৃহীত

অনেকদিন ধরেই গুঞ্জন চলছিল ইস্তাম্বুল হবে না উয়েফা চ্যাম্পিয়নস লিগের অল ইংলিশ ফাইনাল। করোনায় বাড়তি প্রটোকলে ইংল্যান্ডের ব্ল্যাক লিস্টে ঢুকে পড়ায় ব্রিটিশ সরকার সাফ জানিয়ে দেয়, সমর্থকরা কেউ তুরস্কে যেতে পারবেন না। এমনকি তুর্কি থেকে ফিরলে দশ দিন হোটেলে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে কাটাতে হবে বলেও জানানো হয়।

এমন অবস্থায় চ্যাম্পিয়নস লিগের ফাইনালের ভেন্যু পরিবর্তনে বাধ্য হয় উয়েফা। ফাইনালে ইইংল্যান্ডের দুটি ক্লাব থাকায় আসরের বাড়তি আমেজ দিতে শুরুতে ফাইনালের ভেন্যু হিসেবে ওয়েম্বলি স্টোডিয়ামের কথা ভাবা হলেও শেষ পর্যন্ত পর্তুগালে পোর্তোয় চূড়ান্তভাবে ভেন্যু ঠিক করে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা।

ছবিঃ ইন্টারনেট

আজ এক বিবৃতিতে পোর্তোর এস্তাদিও দ্রাগাও স্টেডিয়ামকে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের ভেন্যু হিসেবে বেছে নেওয়ার খবরটি নিশ্চিত করেছে উয়েফা। ফাইনালে ওঠা দুই ক্লাব থেকে ছয় হাজার সমর্থকের পর্তুগালে গিয়ে খেলা দেখার অনুমতি দিয়েছে সংস্থাটি।উয়েফা সভাপতি আলেকসান্দ্রো সেফেরিন বলেন,

“সমর্থকদের ম্যাচটা মাঠে উপস্থিত থেকে দেখতে না দেওয়ার কথা ভাবা হয়নি। আমি আনন্দিত যে সমাধান বের করা গেছে। দীর্ঘ ১২ মাস প্রিয় ক্লাবের খেলা সরাসরি না দেখে থাকতে হয়েছে সমর্থকদের আর চ্যাম্পিয়নস লিগ ফাইনালতো ক্লাব ফুটবলে শীর্ষবিন্দু।”
“তুরস্ক দীর্ঘদিন ধরেই উয়েফার উয়েফার নির্ভরযোগ্য অংশীদার। আমি আশা করছি, অদূর ভবিষ্যতে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অন্যান্য অনেক ইভেন্টের জন্য ইস্তাম্বুল এবং তুরস্কে থাকবো। এই ফাইনাল ইউরোপের পুনরায় উত্থানের সময় ফাইনাল আশার প্রতীক হয়ে থাকবে।”

পোর্তোর এস্তাদিও দ্রাগাও স্টেডিয়াম। ছবিঃ ইন্টারনেট

ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগালে তৃতীয় বৃহত্তম স্টেডিয়াম এস্তাদিও দ্রাগাওয়ের আসনসংখ্যা প্রায় ৫০ হাজার। অন্তত ২০ হাজার ফুটবলপ্রেমী যেন ম্যাচটা স্টেডিয়ামে বসে দেখতে পারেন, সে জন্য পর্তুগাল সরকারের সঙ্গে এখন কথা চালাচালি করছে উয়েফা। এরমধ্যে ফাইনালে ওঠা দুই ক্লাবের ৬ হাজার করে সমর্থক আছেন, যাঁদের গ্যালারিতে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হয়েছে। আগামী ৩০ শে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে অল ইংলিশ ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে চেলসি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি