বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ইয়াসের হুমকিতে দ্বিতীয় ওয়ানডে, কি বলছে আবহাওয়ার খবর?

প্রকাশ: মঙ্গলবার, ২৫ মে, ২০২১ | ১০:১৭:৩৩

Nazmussakib Rumman

ইয়াসের হুমকিতে দ্বিতীয় ওয়ানডে, কি বলছে আবহাওয়ার খবর?
ইয়াসের হুমকিতে দ্বিতীয় ওয়ানডে, কি বলছে আবহাওয়ার খবর?

ইতিহাস হাতিছানি দিয়ে ডাকছে বাংলাদেশকে। প্রথমবারের মত শ্রীলঙ্কা বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের সমূহ সম্ভাবনা বাংলাদেশের সামনে। সেই সাথে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার সুযোগও তামিম ইকবালদের। আজকের ম্যাচে লঙ্কান তরুণ বোলাররা সাকিবদের জন্য না যতখানি হুমকি, সিরিজ জয়ে তার চেয়েও বড় হুমকি আজকের আবহাওয়া।

প্রথম ম্যাচে মাত্রাতিরিক্ত গরম নাভিশ্বাস তুলে দিয়েছিল স্বাগতিকদের। মুশফিকুর রহিম তো জানিয়েই দিলেন, এই আবহাওয়া ক্রিকেট খেলার জন্য উপযুক্ত নয়। ডি হাইড্রেশন আর হিট স্ট্রোক থেকে বাঁচতে প্রায় দুই-তিন ওভার পর পরই স্যালাইন জাতীয় পানীয় খেতে দেখা গেছে দুই দলের ক্রিকেটারদের। তবে আজকের ম্যাচে সুখবর আছে দুই দলের জন্যই।

আবহাওয়ার খবর বলছে প্রথম ম্যাচের তুলনায় অনেকখানি কম থাকবে সূর্যের তেজ। ২৯-৩৪ ডিগ্রির মধ্যে উঠানামা করবে মিরপুরের তাপমাত্রা। সু খবরের পাশাপাশি কিন্তু বড় দুঃসংবাদ আছে বাংলাদেশের জন্য। কারণ ম্যাচে বাগড়া দিতে পারে বৃষ্টি। ঘূর্ণিঝড় ‘ইয়াস’ চোখ রাঙাচ্ছে। তবে আম্পানের মতো শক্তিশালী নয় ইয়াস।

প্রথম ম্যাচে বিপজ্জনক হাসারাঙ্গাকে ফিরিয়ে বাংলাদেশের জয় সুনিশ্চিত করেন সাইফউদ্দিন।

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে গতকাল থেকে দেশের বিভিন্ন জায়গা শুরু হয়েছে বৃষ্টিপাত। সেটি অব্যাহত থাকতে পারে আজও। দুপুর একটায় শুরু হওয়া ম্যাচে বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে মিরপুরে। সরেজমিনে রিপোর্ট লেখার সময় দেখা গেছে (সকাল ১০টা) মিরপুরের আকাশ মেঘলা। নেই সূর্যের দেখা।

যেহেতু ৩টা থেকে ৬টা পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা, সেহেতু প্রথমে ব্যাট করা দল পড়তে পারে বিপাকে। কার্টেল ওভারে ম্যাচ হলে সুবিধা পেতে পারে পরে ব্যাট করা দল। আবহাওয়াতে হাত নেই কারও। তবে তামিম ইকবালদের হাত আছে নিজেদের পারফরমেন্সে। আজ তাই দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের সামনে হাতছানি এক ঢিলে দুই পাখি মারার।

প্রথম ম্যাচের চ্যালেঞ্জ ফুল মার্কস নিয়ে পাশ করেছে স্বাগতিকরা। সবমিলে টানা ১০ ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া তামিম বাহিনী ১ম ম্যাচ জিতে একটু একটু করে হলেও এই বিপর্যয় কাটিয়ে উঠতে যাচ্ছে।

উইকেট নিয়ে বাংলাদেশের উচ্ছ্বাস। ছবি – বিসিবি।

তবে তামিম ইকবালদের কাজ এখনও শেষ হয়নি। সেটিই মনে করালেন বাংলাদেশের অধিনায়ক। তামিম বলেন, “হারাটা ভালো লাগার ব্যাপার নয়। আমরা তিন সংস্করণ মিলিয়ে ১০ ম্যাচ পর জিতলাম। জেতা সুখের, আনন্দের। কাজ শেষ হয়ে যায়নি। আশা করি, ধারাবাহিকতা ধরে রাখতে পারবো।”

দলের সিনিয়র ক্রিকেটাররা রান পেয়েছেন। দলের সেরা বোলাররা ভালো বল করেছেন। সবচেয়ে কপালে চিন্তার ভাজ ফেলা ফিল্ডিংটাও ভালো হয়েছে এদিন। ২য় ম্যাচ জিতে তাই সিরিজ জয় করার মতো যথেষ্ট রসদ আছে বাংলাদেশের হাতে।

আরও খেলার খবরঃ   বাংলাদেশি স্পিনারদের কিভাবে আটকাবে ওয়েস্ট ইন্ডিজ?

অন্যদিকে প্রথম ম্যাচ হারলেও ভালো বোলিং করেছে ধনঞ্জয়া, চামিরারা। ব্যাটিংয়েও দুর্দান্ত ইনিংস খেলেছেন কয়েকজন। সবমিলে মিরপুরে বৃষ্টি, বাংলাদেশ আর শ্রীলঙ্কার কঠিন ত্রিমুখী লড়াই হতে চলেছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
ক্লাব ফুটবল / ডার্বি দি ইতালিয়া’র লড়াইয়ে মুখোমুখি ইন্টার মিলান ও জুভেন্টাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি