বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

উত্তাল ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের জয়

প্রকাশ: শুক্রবার, ১৪ মে, ২০২১ | ০৭:০৮:০৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

উত্তাল ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের জয়
ছবিঃ সংগৃহীত
উত্তাল ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের জয় ছবিঃ সংগৃহীত

নর্থ-ওয়েস্ট ডার্বি ইংল্যান্ডের অন্যতম প্রাচীন ও প্রসিদ্ধতম দ্বৈরথ। গ্রেট ব্রিটেনের দুই সফলতম দলের লড়াই মানে মাঠে এবং মাঠের বাহির এক অন্য রকম আমেজ। তাই ক্লাবের মালিক গ্লেজার পরিবারের বিরুদ্ধে আন্দোলনের জন্য এই ম্যাচটি বেছে নিয়েছিলো ইউনাইটেড সমর্থকরা। 

ম্যাচটি হওয়ার কথা ছিল মূলত গত ২রা মে। কিন্তু খেলা শুরুর কয়েক ঘণ্টা আগে মাঠে ঢুকে ক্লাবের মালিকপক্ষ গ্লেজার্স পরিবারের বিরুদ্ধে অসন্তোষ  ইউনাইটেড সমর্থকদের তীব্র বিক্ষোভের জেরে স্থগিত করে দেওয়া হয় ম্যাচটি। নতুন সূচিতে কাল ম্যাচ শুরুর আগেও স্টেডিয়ামের বাইরে বিক্ষোভ করে সমর্থকরা। ওল্ড ট্রাফোর্ডে আসার পথে লিভারপুলের বাসের সামনে প্রতিবন্ধকতা তৈরি করে রেড ডেভিলরা। তবে এ দিন ছিল বাড়তি নিরাপত্তা ব্যবস্থায় শেষ পর্যন্ত ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ছবিঃ টুইটার

মাঠের বাহিরে উত্তাপ ছড়িয়েছে মাঠেও। আক্রমণ প্রতি আক্রমণে দারুণ রোমাঞ্চকর ম্যাচে শুরুতে পিছিয়ে থেকেও চিরপ্রতিদ্বন্দ্বী দলের মাঠ থেকে ৪-২ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে লিভারপুল। প্রতিপক্ষের মাঠে অজেয় যাত্রা থামার পর এই নিয়ে প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে হারের স্বাদ পেল ওলে গানারের দল।

লিভারপুলের ডিফেন্ডারের ভুলে ঘরের মাঠে শুরুতেই ব্রুনো ফার্নান্দেজের গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। বিরতির আগেই সমতায় ফিরে লিভারপুল। ফিলিপসের পাসে ছয় গজ বক্সে পর্তুগালের দিয়াগো জোতা ব্যাকহিল ফ্লিক জাল খুঁজে নেয়। বিরতির যোগ করা সময় রবার্তো ফিরমিনোর গোলে এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের দল।

ছবিঃ টুইটার

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই ইউনাইটেডের ডিফেন্সে আরও চড়াও হয় লিভারপুল। দুই মিনিট পরই রবের্তো ফিরমিনো ফের গোল করে ব্যবধান বাড়ান। মাঝে মার্কোস রাশফোর্ড গোল করে ব্যবধান কমালেও শেষ দিকে গোল করে সফরকারীদের জয় নিশ্চিত করেন মোহাম্মদ সালাহ। ২০১৪ সালের পর এই প্রথমবার ইংলিশ প্রিমিয়ার লিগে ওল্ড ট্রাফোর্ড থেকে জয় নিয়ে বাড়ি ফিরলো লিভারপুল। অলরেডদের হয়ে কোচিং ক্যারিয়ারে ইউনাইটেডের মাঠে এটাই ইয়ুর্গেন ক্লপেরও প্রথম জয়।

চিরপ্রতিদ্বন্দ্বীদের মাঠে এই জয়ে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্ন টিকে রইলো লিভারপুলের। ৩৫ ম্যাচে ১৭ জয় ও ৯ ড্রয়ে লিভারপুলের পয়েন্ট হলো ৬০। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে নেমে গেছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

ছবিঃ টুইটার

৩৬ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তিনে, ২ পয়েন্ট কম নিয়ে চেলসি চারে আছে। আগের শিরোপা জেতা পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটির ৮০ পয়েন্ট।

আরও খেলার খবরঃ   ম্যানচেস্টার ইউনাইটেডের শুরুর একাদশে আছেন রোনালদো

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি