বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এএফসি কাপঃ কেমন দল পাঠাচ্ছে এটিকে মোহন বাগান?

প্রকাশ: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১ | ১২:৫৯:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এএফসি কাপঃ কেমন দল পাঠাচ্ছে এটিকে মোহন বাগান?
ছবিঃ সংগৃহীত
এএফসি কাপঃ কেমন দল পাঠাচ্ছে এটিকে মোহন বাগান? ছবিঃ সংগৃহীত

টুর্নামেন্ট শুরুর আর মাত্র আট দিন বাকি। কিন্তু এখনও নিশ্চিত নয় দলের সাথে কোন কোন বিদেশি ফুটবলার মালদ্বীপ যাচ্ছেন।

বলছিলাম আইএসএলের দ্বিতীয় স্থান অধিকার করা ভারতের ক্লাব এটিকে মোহন বাগানের কথা। যারা এবারের এএফসি কাপের গ্রুপ ‘ডি’এর অন্যতম পরাশক্তি ছিল। কিন্তু তাদের শক্তির জায়গা বেশ খানিকটা কমে যাচ্ছে। কেননা করোনা মহামারির কারণে দলের সাথে মালদ্বীপ যাওয়ার সম্ভাবনা নেই ফিজিয়ান ফরোয়ার্ড রয় কৃষ্ণার। আইএসলে দলের হয়ে সর্বোচ্চ ১৪ গোল করে সব আলো নিজের দিকে করে নিয়েছিলেন এই ফিজিয়ান ফরোয়ার্ড।

বর্তমানে করোনার কারণে ফিজিতে লক ডাউন চলছে। যে কারণেই রয় কৃষ্ণার মালদ্বীপে যাওয়ার সম্ভাবনা নেই বলেই চলে। তার পাশাপাশি আরেক বিদেশি অস্ট্রেলিয়ান ডেভিড উইলিয়ামসেরও মালদ্বীপে যাওয়ার সম্ভাবনা দেখছেন না ক্লাব কর্তৃপক্ষ।

এএফসি কাপে মালদ্বীপ যাওয়া নিয়ে অনিশ্চিয়তায় রয় কৃষ্ণা। ছবিঃ সংগৃহীত

এই দুই বিদেশি দলের সাথে যোগ না দিলেও প্রধান কোচ এন্তনিও হাবাস ও স্প্যানিশ ডিফেন্ডার তিরিকে সরাসরি মালদ্বীপে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ক্লাব কর্তারা।

এদিকে দীর্ঘ দিন ধরে অনুশীলনে নেই দেশি ফুটবলাররাও। ভারতে করোনা মহামারির কারণে পুরা দল এক সাথে অনুশীলনও করতে পারছে না।
দলের সবাইকে এক সাথে অনুশীলন করাতে না পারলেও প্রধান কোচ হাবাসের অনলাইন নির্দেশনায় ব্যক্তিগত ভাবে ফিটনেস ধরে রাখার চেষ্টা করেছেন প্রীতম কোটাল, মানদীপ সিং সহ বাকি দেশি ফুটবলাররা।

যে কারণেই ভারতীয় ফুটবল ফেডারেশন ও এএফসিকে চিঠি দিয়ে গ্রুপ ‘ডি’ এর ম্যাচ গুলো পিছিয়ে নিতে বলে এটিকে মোহন বাগান। কিন্তু গ্রুপের বাকি দল গুলো রাজি থাকায় এএফসি মোহনবাগানের প্রস্তাব প্রত্যাখান করে টুর্নামেন্টে অংশ নিতে বলে। এ বিষয়ে এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্ত ভারতের পত্রিকা আনন্দবাজারকে বলেন,

“আমরা বসুন্ধরা কিংসের সঙ্গেও যোগাযোগ করেছিলাম। কিন্তু আমাদের প্রতিপক্ষ নিজের সিদ্ধান্তে অনড়। বেঙ্গালুরুও খেলতে যাচ্ছে। তাই এএফসি আমাদের প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য জোর দিচ্ছে। সেটা মেনে নেওয়া ছাড়া উপায় নেই। একাধিক বিদেশি আসতে পারবে না। তবুও নিয়ম মেনে আমাদের খেলতেই হবে।”

ফিটনেস ধরে রাখতে অনুশীলনে এটিকে মোহন বাগানের ফুটবলাররা। ছবিঃ টুইটার

পর্যাপ্ত অনুশীলন ঘাটতি, দলের সেরা তারকার না থাকা, প্রধান কোচের উপস্থিতি অনিশ্চিয়তা নিয়েই আগামী ১০ই মে মালদ্বীপের উদ্দেশ্যে রওনা হবে এটিকে মোহন বাগান। মালদ্বীপের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে আজ (বৃহস্পতিবার) সবার কোভিড টেস্ট করানো হবে।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

যদি রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামস বা তিরির মত ফুটবলারদের ছাড়াই এএফসি কাপে খেলতে হয় তবে বড় সে ধাক্কা খাবে এটিকে মোহন বাগান। কেননা তাদের প্রতিপক্ষ বাংলাদেশের বসুন্ধরা কিংস পূর্ণ শক্তি নিয়েই মালদ্বীপে যাচ্ছে। আরেক প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া স্পোর্টসও তাদের সেরা দল নিয়েই অংশ নিচ্ছে টুর্নামেন্টে। এদিকে প্লে-অফ থেকে আসা ভারতের বেঙ্গালুরু এফসি ও ক্লাব ঈগলসের মধ্যকা দলও রয়েছে পূর্ণ প্রস্তুতিতে। এটিকে মোহন বাগান অনুশীলনের মধ্যে না থাকলেও বেঙ্গালুরু এফসি গোয়াতে বায়ো বাবলের মধ্যেই অনুশীলন করেছে।

তাই বলা যায়, এক প্রকার বিদেশি শক্তি ছাড়া ভাঙ্গা-চোরা দল নিয়েই মালদ্বীপে যেতে হচ্ছে এটিকে মোহনবাগানকে।

তথ্য সূত্রঃ আনন্দবাজার পত্রিকা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
ক্লাব ফুটবল / ‘লে ক্লাসিক’ডার্বিঃ পিএসজি বনাম অলিম্পিক মার্শেই!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি