বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

একাদশে পরিবর্তনের আভাস ম্যাককালামের, ফিরবেন সাকিব!

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ | ০৩:৪২:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

একাদশে পরিবর্তনের আভাস ম্যাককালামের, ফিরবেন সাকিব!
ছবিঃ সংগৃহীত।
একাদশে পরিবর্তনের আভাস ম্যাককালামের, ফিরবেন সাকিব! ছবিঃ সংগৃহীত।

এবারের আইপিএলে শুরুটা জয় দিয়েই করেছিল কলকাতা নাইট রাইডার্স, পরের ম্যাচেও জয়ের পথেই ছিল। কিন্তু হঠাৎ পথ হারিয়ে অবিশ্বাস্য ভাবে হেরে যায় দ্বিতীয় ম্যাচে, সেই যে পথ হারালো দলটি আর নিজেদের ট্র‍্যাকে ফিরতে পারেনি।

প্রথম ম্যাচে জয়ের পর টানা ৪ হার, এরপর সবেধন নীলমনি একট জয় পেলেও আবারও হারের বৃত্তে ঢুকে গেছে নাইট রাইডার্স শিবির। ব্যাটিং, বোলিং কোন বিভাগেই প্রত্যাশিত পারফর্ম করতে পারছেন না ক্রিকেটাররা, তবে সবচেয়ে ভুগিয়েছে দলটি ব্যাটিং লাইনআপই।

সর্বশেষ ম্যাচে দলের ধীরগতির শুরুর পর ধারহীন বোলিংয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রীতিমতো উড়ে গেছে কলকাতা, এরপরই দলের ব্যাটিং নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন দলটির হেড কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তার মতে, কারও মধ্যে যদি পরিবর্তন আনা সম্ভব না হয়, তাহলে তাকেই পাল্টে ফেলা উচিত।

ব্রেন্ডন ম্যাককালাম একাদশে পরিবর্তনের ইঙ্গিত দিয়ে বলেন, “পুরো ক্যারিয়ারে একটা কথা সব সময় বলে এসেছি। তা হলো, যদি কোন মানুষের মধ্যে পরিবর্তন আনতে না পারো, তাহলে মানুষটাকেই পাল্টে ফেলো। আমরা তাই কিছু পরিবর্তন আনতে পারি, যারা খেলাটাকে আরেকটু বেশি কিছু দিতে পারে।”

টুর্নামেন্ট শুরুর আগে থেকেই পজিটিভ ও আগ্রাসী ক্রিকেট খেলার প্রত্যয় ঝড়েছিলো কলকাতা নাইট রাইডার্সের কোচ ব্রেন্ডন ম্যাককালামের কণ্ঠে। কিন্তু মাঠে তার বিন্দুমাত্র প্রভাব দেখতে পাওয়া যায়নি, উল্টো প্রতিটা ম্যাচেই ধীরগতির শুরুই ভুগিয়েছে তাদের। সেই সাথে মিডল অর্ডারে নেতিবাচক ব্যাটিংয়ের কারণে চাপে পড়তে হচ্ছে কলকাতাকে, কখনও কখনও ধ্বসও নামছে ব্যাটিংয়ে।

স্বাধীনতা পাওয়া স্বত্ত্বেও দলের নেতিবাচক মানসিকতা হতাশাজনক উল্লেখ করে ম্যাককলাম আরও বলেন, “এটা খুবই হতাশজনক। আমার ধারণা, একজন ক্রিকেটার হিসেবে সবাই স্বাধীনতা চায়, দল নির্বাচনের সময় আস্থা ও বিশ্বাস চায় যেন মাঠে গিয়ে খেলাটা ধরতে পারে, আগ্রাসী হতে পারে, দলের জন্য কিছু করতে পারে। কিন্তু দুঃখজনকভাবে আমরা সেটা করতে পারছি না।”

আরও খেলার খবরঃ   এবার আইপিএল থেকে দুই আম্পায়ারের নাম প্রত্যাহার

আজ নিজেদের অষ্টম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে মাঠে নামবে নিজেদের সেরা কম্বিনেশন খুঁজে ফেরা কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচেই নিশ্চিত হওয়া যাবে ব্রেন্ডন ম্যাককালামের পরিবর্তনের যে আভাস তাতে সাকিব আল হাসান আছেন কি-না, তবে সাকিবের জায়গায় সুযোগ পাওয়া সুনীল নারাইন যে বাদ পড়তে যাচ্ছেন সেটা একরকম নিশ্চিত বলা যেতে পারে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
বাংলাদেশ ফুটবল / রাতে ঢাকায় ফিরছেন লেমোস, এসেই করবেন দল ঘোষণা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি