বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এবার দল নির্বাচনে পিসিবির পক্ষপাতিত্ব নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাবেক ক্রিকেটার

প্রকাশ: রবিবার, ৯ মে, ২০২১ | ১৯:০২:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এবার দল নির্বাচনে পিসিবির পক্ষপাতিত্ব নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাবেক ক্রিকেটার ছবিঃ ইন্টারনেট
এবার দল নির্বাচনে পিসিবির পক্ষপাতিত্ব নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাবেক ক্রিকেটার ছবিঃ ইন্টারনেট

জিম্বাবুয়েকে প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারিয়ে পরের টেস্টেও তার পুনরাবৃত্তির পথে সফরকারী পাকিস্তান। জিম্বাবুয়ের উপর যেই মুহুর্তে ছড়ি ঘুরাচ্ছে পাকিরা ঠিক সেই সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এক হাত নিলেন সাবেক ক্রিকেটার সামি আসলাম।

এখন পর্যন্ত অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সবচেয়ে বেশি রান করা সামি আসলাম ছিলেন বাবর আজমদের চেয়েও প্রতিভাবান। কিন্তু তার ক্যারিয়ার লম্বা হয়নি। হাতে গোনা কয়েকটি টেস্ট আর গুটিকয়েক ওয়ানডে খেলে মাত্র ২৪ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন সামি। অথচ এই বয়সে বেশিরভাগ ক্রিকেটারদের অভিষেক হয় আন্তর্জাতিক অঙ্গনে।

এত অল্প বয়সে জাতীয় দলকে কেন বিদায় জানিয়েছিলেন সামি? এজন্য দলের মধ্যেকার পক্ষপাতিত্বের দিকেই আঙুল তুলছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। পক্ষপাতিত্বের গুরুতর অভিযোগ তুলে নিজের ক্ষোভ উগড়ে দিলেন সামি আসলাম।

এক সাক্ষাতকারে সামি আসলাম বলেন, “পাকিস্তান দলের সবথেকে বড় সমস্যা হল, সব ক্রিকেটারদের বোর্ডে সাপোর্ট দেয়না, তাঁদেরকে এক দুু’টো খারাপ পারফরম্যান্স করলেই দলে থেকে ছেঁটে ফেলা হত। এখন নির্বাচকরা খেলোয়াড়দের সুযোগ দেওয়ার বুলি আউড়ালেও, আমার সময় আমি এমন কিছুই দেখতে পাইনি।”

“ওপেনাররা যদি পরপর দু’টো খারাপ ইনিংস খেলত তাহলেই তাঁদের দল থেকে বাদ পড়তে হতো। অনেকে এক আধটা ইনিংস ভাল খেললই তাঁদের দলে রেখে দেওয়া হতো। অথচ এদিকে আমি ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করলেও দলে আমার জায়গা হয়নি। এমনভাবে পক্ষপাতিত্ব করে কোনদিনও ভাল ক্রিকেটার, ভাল দল তৈরি করা যায় না।” যোগ করেন সামি।

দল থেকে বাদ পড়ে বোর্ডের একাধিক কর্মকর্তার দ্বারস্থ হয়েছিলেন তাকে বাদ দেয়ার যোগ্য কারণ জানার জন্য। কিন্তু সঠিক জবাব পাননি কারও থেকে। ফলে ক্ষোভে পাকিস্তান ক্রিকেটের পাঠ চুকিয়ে যুক্তরাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলতে দেশ ছেড়ে যান এই ইয়াং স্টার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি