বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

এমিলির ফেরার দিনে জয়ে ফিরলো আবাহনী লিমিটেড

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ১৮:৫৮:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

এমিলির ফেরার দিনে জয়ে ফিরলো আবাহনী লিমিটেড
এমিলির ফেরার দিনে জয়ে ফিরলো আবাহনী লিমিটেড

আবাহনীর বিপক্ষে ম্যাচ দিয়ে আবারো প্রিমিয়ার লিগে ফিরলেন জাহিদ হাসান এমিলি। তবে বেশি সময় মাঠে থাকতে পারেননি এই স্ট্রাইকার। মাঠে নামার আগে যে ফিটনেস ঘাটতির শংকায় ছিল সবাই সেটাই কাল হয়ে দাড়ালো এমিলির জন্য। ম্যাচের ২৩ মিনিটে তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। তার বদলি হিসেবেই নামানো হয় সাত নাম্বার জার্সি শফিকে। ফলে প্রথম ম্যাচেই হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় এমিলিকে।

দীর্ঘ দিন পর মাঠে ফিরেছেন জাহিদ হাসান এমিলি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ পুলিশেত সাথে ড্র করে পয়েন্ট খুইয়েছিলো আবাহনী লিমিটেড। ফলে লিগ শিরোপা রেসে কিছুটা পিছিয়ে পড়ে সাবেক চ্যাম্পিয়নরা। তবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ম্যাচের পুরাটা সময়ই দাপটের সাথে খেলেছেন মারিও লেমোসের শিষ্যরা, ফলে জয় পায় ৫-২ গোলে। শুরুর ২০ মিনিটে একের পর এক আক্রমণ চালালেও ব্রাদার্স ইউনিয়নের ডিফেন্স ভাঙ্গতে পারনি সানডে, বেলফোর্টরা।

তবে ম্যাচের ২২ মিনিটে আর আবাহনীকে থামাতে পারেনি ব্রাদার্স ইউনিয়ন। সানডে চিজোবা গোল করে এগিয়ে নেয় আবাহনীকে। রায়হান হাসানের লম্বা থ্রো থেকে কার্ভেন্স বেলফোর্টের মাথা ছুইয়ে আসা ভাসানো বল ডান পায়ের প্লেসিংয়ে বল জালে জড়ান নাইজেরিয়ান সানডে চিজোবা।

ম্যাচে এগিয়ে গিয়ে ব্রাদার্সকে আরও চেপে ধরে আবাহনী। ফলে পেয়ে যায় আরও একটা গোল। ৪০ মিনিটে আবারো রায়হান হাসানের লম্বা থ্রো থেকে আবাহনীকে এগিয়ে নেন ডিফেন্ডার নাসির উদ্দিন।

দুই গোলের লিড পাওয়ার দুই মিনিট যেতে না যেতেই তিন গোলের লিড পেয়ে যায় আবাহনী। ৪৪ মিনিটে রাফায়েল অগোস্তোর কর্ণার থেকে বেলফোর্টের দারুণ এক হেড রক্ষা করেন ব্রাদার্স গোলকিপার কিন্তু ফিরতি বলে হালকা টোকায় বল জালে জড়ান জুয়েল রানা।

তিন গোলের লিড নিয়েই প্রথমার্ধের বিরতিতে যায় আবাহনী লিমিটেড।

বড় জয় পেলো আবাহনী।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়াতে থাকে আকাশী-নীলরা। ব্রাদার্সকে কোনো প্রকার সুযোগ না দিয়েই ৬২ মিনিটে মাথায় চতুর্থ গোলের লিড পায় আবাহনী। সানডের বাড়ানো থ্রু বল থেকে ডান পায়ের শটে ব্রাদার্স গোলকিপারকে ফাঁকি বল জালে জড়ান কার্ভেন্স বেলফোর্ট।

আরও খেলার খবরঃ   বাংলাদেশ শক্তিশালী দল- সুনীল ছেত্রী

তবে ম্যাচের ৭৭ মিনিটে এক গোল পরিশোধ করে ব্রাদার্স ইউনিয়ন। ডিফেন্ডার মুন্নু মিয়ার বাড়ানো লম্বা বল পেয়ে আবাহনী ডিফেন্ডার মাসিহ সাইঘানিকে কাটিয়ে ডি-বক্সের মধ্যে ঢুকে বাম পায়ের দারুণ শটে গোল করেন মাগালান উগুচুকো। ব্রাদার্সের হয়ে প্রথম গোলের দেখা পেলেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড।

ব্রাদার্সের গোলের মিনিট খানেক বাদেই নিজেদের পঞ্চম গোলের দেখা পায় আবাহনী। ডিফেন্স থেকে সতীর্থের বাড়ানো লম্বা বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকেই চিপ শটে গোলকিপার জাফরের মাথার উপর দিয়ে বল জালে জড়ান বদলি হিসেবে নামা রুবেল মিয়া।

দুই গোল শোধ করে ব্রাদার্স ইউনিয়ন

ম্যাচের শেষ বাঁশি বাজার একদম শেষ মুহূর্তে ব্রাদার্স ইউনিয়নের হয়ে আরও একটা গোল পরিশোধ করেন সেই মাগালান। নির্ধারিত নব্বই মিনিট শেষে অতিরিক্ত পাঁচ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন এই নাইজেরিয়ান।

দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ ড্র করার পর দ্বিতীয় ম্যাচেই জয়ে ফিরলো মারিও লেমোসের শিষ্যরা।

এই জয়ে ১৪ ম্যাচে আট জয়, পাঁচ ড্র ও এক হারে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নাম্বারেই থাকলো আবাহনী। অন্যদিকে ১৪ ম্যাচে এক জয়, দুই ড্র ও ১১ হারে ৫ পয়েন্ট নিয়ে ১২ নাম্বারেই থাকলো ব্রাদার্স ইউনিয়ন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মারমুখী সমর্থকদের ‘সামাজিক সমস্যা’ বললেন বার্সা কোচ!
আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি