বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ওর মধ্যে হার না মানা একটা জেদ আছে : ওয়াকার

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ১২:২১:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জিম্বাবুয়ের বিপক্ষে তাদের ঘরের মাটিতে প্রথম টেস্ট জিতে নিয়েছে পাকিস্তান। হাসান আলীর বোলিং বীরত্বে স্বাগতিকদের ইনিংস এবং ১১৬ রানের পরাজয়ের স্বাদ দিয়েছে পাকিস্তান। ম্যাচে ৯ উইকেট শিকার হাসান আলীর। এই ফাস্ট বোলারের অসামান্য পারফরম্যান্সে ভিষণ উচ্ছ্বসিত সাবেক পাকিস্তানি গ্রেট ফাস্ট বোলার ওয়াকার ইউনুস। ভাসিয়েছেন প্রশংসায়।

ঘটনা ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের। এক তরুণ পাকিস্তানী ফাস্ট বোলার শত কোটি ভারতীয়দের মুখের হাসি কেড়ে নেন। পাকিস্তানকে করেন চ্যাম্পিয়ন। সেই ম্যাচে বাদেও টুর্নামেন্ট জুড়ে অনবদ্য পারফর্মেন্স হাসান আলী নিজেকে আনেন পাদপ্রদীপে। ক্যারিয়ারের সেই সোঁনালি সময় শেয়াহ করে ভিষণ চড়াই-উতরাই পার করেছেন এই ইয়াং স্টার। বাদ পড়েছিলেন পিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও।

নানান ইঞ্জুরি আর অফ ফর্ম কাটিয়ে হাসান আলী ফিরেছেন পাকিস্তান দলে। নাছোড় মনোভাবই তাকে ফিরিয়ে এনেছে। লড়ার করাই মানসিকতাটা ভিষণ মনে ধরেছে সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াকার ইউনুসের। কার্পণ্য করেননি হাসান আলীর প্রশংসা করতে।

উচ্চ প্রশংসা করে ওয়াকার বলেন, “হাসান আলীর মধ্যে একটা হার না মানা জেদ আছে। ও যেমন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে, মানসিকভাবে শক্ত না হলে যে কারও ওই সময় মনোবল ভেঙে যাওয়াটা খুবই স্বাভাবিক। একাধিক চোট-আঘাত সকলকেই মানসিকভাবে দুর্বল করে দেয়। আমি নিজেও এই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, তাই ওর অবস্থাটা অনুভব করতে পারি। ওর নাছোড় মনোভাব, খেলার প্রতি ওর দায়বদ্ধতা ওকে বাকিদের থেকে আলাদা করে তুলেছে।”

জিম্বাবুয়ের বিরুদ্ধে নয় উইকেটের সুবাদে হাসান মাত্র ১২ টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটে ৫০টি আন্তর্জাতিক উইকেট নেওয়ার নজির মাইলস্টোন স্পর্শ করেছেন। আগামী ৭ মে জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে পাকিস্তান দল।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি