বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কষ্টের স্মৃতির কথা বললেন পাকিস্তান পেসার হাসান আলী

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ১৯:৪১:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কষ্টের স্মৃতির কথা বললেন পাকিস্তান পেসার হাসান আলী
হাসান আলী (ছবিঃ পিসিবি)
কষ্টের স্মৃতির কথা বললেন পাকিস্তান পেসার হাসান আলী হাসান আলী (ছবিঃ পিসিবি)

হারারেতে হাসান আলীর দূর্দান্ত বোলিংয়ে নৈপুণ্যেই দুই ম্যাচের সিরিজে প্রথম টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস এবং ১১৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। ম্যাচে ৮৯ রানে স্বাগতিকদের ৯ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরার পুরষ্কারও বাগিয়ে নিয়েছেন ডানহাতি পেসার।

পাকিস্তানের জার্সিতে অভিষেকের পর থেকে দাপটের সাথেই নিয়মিত খেলে আসছিলেন হাসান আলী। তবে হঠাৎ ইঞ্জুরিতে দীর্ঘ দুই বছর মাঠের বাইরে ছিলেন হাসান আলী। এই কঠিন সময়ে বারবার ভেঙ্গে পড়লেও হাল ছাড়েননি পাকিস্তানি পেসার।

জিম্বাবুয়ের ম্যাচ পরবর্তী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সেই সময়কার কষ্টের স্মৃতি নিয়ে কথা বলেছেন তিনি। এ প্রসঙ্গে পাকিস্তানি পেসার বলেন,

“একটা সময় ছিল যখন আমি প্রায় সবকিছুই হারিয়ে বসেছিলাম। এটি বেশ কঠিন একটি যাত্রা ছিল। আমি প্রায় দুই বছর ক্রিকেটের বাইরে ছিলাম এবং একাধিক ইঞ্জুরির নিয়ে লড়াই করছিলাম তবে আমি পুরোপুরি ফিট হয়েই ফিরে এসেছি। সেই সময়টুকু খুবই হতাশাজনক ছিল এবং আমি প্রায়ই কাঁদতাম।”

তিনি আরও বলেন, “একটা জিনিস যা আমি কখনও ভুলিনি তা হলো চেষ্টা করা এবং কঠোর পরিশ্রম করা। কারণ এটিই একমাত্র জিনিস যা আমার হাতে ছিল।”

তিনি আরও যোগ করেন তার একমাত্র লক্ষ্য ছিলো আবারও পাকিস্তানের জার্সিতে খেলা এবং সেজন্য কঠিন সময়েও তিনি তার কঠোর পরিশ্রম অব্যাহত রেখেছেন।

“আমার একটি মাত্র লক্ষ্য ছিল এবং তা ছিল প্রত্যাবর্তন, যাতে বিশ্ব আমাকে মনে রাখবে। ফিরে আসার জন্য আমার ফিটনেস এবং পারফরম্যান্সের বিষয়ে আমার অনেক কিছুই প্রমাণ করার ছিলো। আমি ভালো করেছিলাম এবং তা আন্তর্জাতিক ক্রিকেটেও অব্যাহত রাখতে পেরেছি। এটি আমার কঠোর পরিশ্রমেরই ফল।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যান গুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি