বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কাঁধের চোটে ভারতের অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠছে না আইয়ারের

প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২৩:৪৫:২৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কাঁধের চোটে ভারতের অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠছে না আইয়ারের
শ্রেয়াস আইয়ার (ছবিঃ দ্য ক্রিকেটার)
কাঁধের চোটে ভারতের অধিনায়কের দায়িত্ব কাঁধে উঠছে না আইয়ারের শ্রেয়াস আইয়ার (ছবিঃ দ্য ক্রিকেটার)

জুলাই মাসে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। একই সময়ে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলি-রোহিতরা। তাই শ্রীলঙ্কা সফরের জন্য আলাদা দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

ক্রিকেটবোদ্ধাদের মতে লঙ্কা সফরের সেই ভারতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার কথা ছিলো শ্রেয়াস আইয়ারের। তবে কাঁধের ইঞ্জুরি থেকে এখনো পুরোপুরি সেরে না উঠায়, শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না শ্রেয়াস আইয়ারের। ফলে আপাতত দেশকে নেতৃত্ব দেওয়ার সুযোগ হচ্ছে না ভারতের তরুণ তুর্কীর।

গেল ২৩শে মার্চ ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় বাঁ কাঁধে চোট পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার। সেই ইঞ্জুরিতে সেই সিরিজ তো বটেই, পুরো আইপিএল থেকেই ছিটকে যান দিল্লী ক্যাপিটালসের অধিনায়ক।

চলতি বছরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় ইঞ্জুরিতে পড়েন শ্রেয়াস আইয়ার (ছবিঃ দ্য স্পোর্টস রাশ)

পরবর্তীতে গেল ৮ এপ্রিল অস্ত্রোপচার করা হয় ভারতীয় এই ক্রিকেটারের। তবে এখনও সেই ইঞ্জুরি সেরে উঠেনি। পুরোপুরি সুস্থ হতে আরও অন্তত তিন মাস সময় লাগবে শ্রেয়াস আইয়ারের, এমনটাই জানিয়েছে বিসিসিআইয়ের মেডিকেল টিম।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে মিডলঅর্ডারের এই ব্যাটারকে নিয়ে কোনও প্রকার ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই ভারতীয় গণমাধ্যমের মতে শিখর ধাওয়ান, লোকেশ রাহুল অথবা হার্দিক পান্ডিয়ার কাঁধে উঠতে পারে অধিনায়কের দায়িত্ব।

আগামী ১৩ জুলাই সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে ধাওয়ান-পান্ডিয়ারা। সিরিজের বাকি দুই ওয়ানডে মাঠে গড়াবস ১৬ এবং ১৯ জুলাই। আর টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৪ এবং ২৭ জুলাই।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / বাজে ফিল্ডিং-বোলিংয়ে শ্রীলংকার কাছে পরাজয় বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / বোলারদের আধিপত্যের দিনে আশরাফুলের হ্যাট্রিকসহ ৫ উইকেট
বাংলাদেশ ক্রিকেট / মুশফিক-নাঈমের ব্যাটে লঙ্কানদের বিপক্ষে ১৭১ রানের পুঁজি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / উজবেকিস্তানে পৌঁছেছে অনুর্ধ্ব-২৩ দল
বাংলাদেশ ক্রিকেট / সাকিবদের জন্য দোয়া চাইলেন ক্রীড়া প্রতিমন্ত্রী
ক্লাব ফুটবল / খেলার ‘ঈদের দিন’ ফিরছেন নেইমারও
বাংলাদেশ ক্রিকেট / লঙ্কানদের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি