বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

কেন আসিফকে ব্যাট দিয়ে মেরেছিলেন শোয়েব, জানিয়েছেন আফ্রিদি

প্রকাশ: রবিবার, ১৬ মে, ২০২১ | ১৭:৪৯:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

কেন আসিফকে ব্যাট দিয়ে মেরেছিলেন শোয়েব, জানিয়েছেন আফ্রিদি ছবিঃ ইন্ডিয়া টুডে
কেন আসিফকে ব্যাট দিয়ে মেরেছিলেন শোয়েব, জানিয়েছেন আফ্রিদি ছবিঃ ইন্ডিয়া টুডে

দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর ঠিক আগে ড্রেসিংরুমে সতীর্থ মোহাম্মদ আসিফকে ব্যাট দিয়ে মেরে শিরোনাম হয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার শোয়েব আখতার। এ ঘটনার শাস্তিস্বরুপ সাময়িকভাবে নির্বাসিত করা হয়েছিল তাকে এবং বিশ্বকাপ দল থেকে ছাটাই করে দেশে ফেরত পাঠানো হয়েছিল ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত’ পাকিস্তান পেসারকে।

দেশে ফিরে এ ঘটনার জন্য সতীর্থ আসিফের কাছে ক্ষমা চেয়েছিলেন শোয়েব আখতার। পরবর্তীতে নিজের লেখা আত্মজীবনীতে বিতর্কিত সেই ঘটনার জন্য আরেক সতীর্থ শহীদ আফ্রিদিকে দায়ী করেছিলেন পাকিস্তান পেসার। যদিও আফ্রিদি সেই ঘটনায় জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।

সম্প্রতি পাকিস্তানের টিভি চ্যানেল ‘সামা টিভি’ কে দেওয়া এক সাক্ষাৎকারে বিতর্কিত সেই ঘটনা নিয়ে মুখ খুলেছেন শহীদ আফ্রিদি। এ প্রসঙ্গে তিনি বলেন,

“আপনি যখন নিজের পরিবারের চেয়েও দলের একে অপরের সাথে বেশি সময় অতিবাহিত করবেন, তখন এমন ঘটনা ঘটতেই পারে। কিছু লোক আছে যারা রসিকতা করতে পারে এবং কিছু লোক আছে যারা তা পারেন না। এ ঘটনায় আমার কোনও হাত ছিল না, আমি শুধু শোয়েবকে মেজাজ হারাতে দেখে পরিস্থিতি সামাল দিতে গিয়েছিলাম।”

বাঁ থেকে যথাক্রমে আসিফ, আফ্রিদি এবং শোয়েব (ছবিঃ ক্রিকেট অ্যাডিক্টর)

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও যোগ করেন, “আসিফ আমার সাথে একটি রসিকতা করেছিল, যাতে শোয়েব রেগে গিয়েছিল এবং এই সমস্ত ঘটেছিল। যদিও সে আগ্রাসন দেখিয়েছে সেসময়, কিন্তু শোয়েব একজন ভালো মনের মানুষ। একজন ফাস্ট বোলারের পক্ষে এটি স্বাভাবিক।”

তবে শোয়েব আখতার তাঁর আত্মজীবনী ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’ এ সেই ঘটনার জন্য আফ্রিদিকে দায়ী করে লিখেছেন,

“আফ্রিদি পরিস্থিতি আরও খারাপ করে তুলেছিল এবং আমি দু’জনেরই দিকেই ব্যাট চালিয়েছিলাম। আফ্রিদি মাথা নামিয়ে ঝুঁকে যেতে পারলেও, আসিফ সরে যেতে পারেনি ফলে ব্যাট তার পায়ে আঘাত হানে এবং সে পড়ে যায়। আমি আসলে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। আমি আর কখনই এ জাতীয় আচরণ করিনি, বিশেষত ড্রেসিংরুমে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরল বায়ার্ন মিউনিখ
বাংলাদেশ ক্রিকেট / জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে বাংলাদেশের চাই ১৪১
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি