বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

গ্রানাডাকে উড়িয়ে দিয়ে অ্যাথলেটিকোকে চেপে ধরলো রিয়াল

প্রকাশ: শুক্রবার, ১৪ মে, ২০২১ | ০৬:১৫:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গ্রানাডাকে উড়িয়ে দিয়ে অ্যাথলেটিকোকে চেপে ধরলো রিয়াল ছবিঃ সংগৃহীত
গ্রানাডাকে উড়িয়ে দিয়ে অ্যাথলেটিকোকে চেপে ধরলো রিয়াল ছবিঃ সংগৃহীত

নিজেদের সবশেষ ম্যাচেই গ্রানাডার কাছে হেরে শিরোপা লড়াই থেকে বেশ খানিকটা ছিটকে গিয়েছিল বার্সেলোনা। যদিও গ্রানাডার বিপক্ষে সবশেষ ১১ ম্যাচই জয়ের দেখা পেয়েছিল রিয়াল মাদ্রিদ, তবুও চিরপ্রতিদ্বন্দ্বীদের এই হার শিরোপা লড়াইয়ে গুরুত্বপূর্ণ সময়ে অজানা এক শঙ্কা চেপে বসেছিল লস ব্লাংকোস শিবিরে। গ্রানাডার মাঠে স্বাগতিকদের উড়িয়ে দিয়ে সব শঙ্কা দূর করে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের উপর চাপ অব্যাহত রাখল জিনেদিন জিদানের দল। 

স্প্যানিশ লা লিগায় বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের মাঠে গ্রানাডাকে ৪-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। শুরুতে লুকা মদ্রিচের গোলে রিয়াল এগিয়ে যাওয়ার পর দলের ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগো। দ্বিতীয়ার্ধে হোর্হে মোলিনা গোল করে ব্যবধান কমালেও দুই মিনিটের ব্যবধানে দু গোল করে সফরকারীদের জয় নিশ্চিত করে আলভারো ওদ্রিওসোলা ও করিম বেনজেমা।

ছবিঃ টুইটার

চলতি মৌসুমে এই নিয়ে লা লিগায় করিম বেনজেমার গোল হল ২২টি। লা লিগায় পিচিচি ট্রফি জয়ে ফরাসি ফরোয়ার্ডের চেয়ে বেশি গোল করে এগিয়ে আছে বার্সেলোনার লিওনেল মেসি। সবমিলিয়ে লা লিগায় এবার লুকা মদ্রিচ গোল করলেন ৪টি। ক্যারিয়ারে মাত্র দ্বিতীয়বার লিগ ম্যাচে এত গোল করতে পেরেছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। এর আগে ২০১১-১২ মৌসুমে টটেনহ্যাম হটস্পার্সের হয়ে প্রিমিয়ার লিগে ৪ গোল করেছিলেন ৩৪ বছর বয়সী এই মিডফিল্ড জাদুকর।

মৌসুমের গুরুত্বপূর্ণ গ্রানাডার বিপক্ষে জয়ী ম্যাচে রিয়াল মাদ্রিদের শুরুর একাদশের গড় বয়স ছিল মাত্র ২৬ বছর ১৮ দিন। চলতি মৌসুমে স্প্যানিশ লিগে এটাই ছিল সর্বকনিষ্ঠ স্কোয়াড। শুরুতে লুকা মদ্রিচের গোলে অ্যাসিস্ট করে রিয়াল মাদ্রিদের হয়ে গেল দশকে মাত্র দ্বিতীয় সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোলে সহায়তা করলেন মিগুয়েইল গুতিরেজ। গেল দশকে লস ব্লাংকোসদের হয়ে গেল দশকে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে অ্যাসিস্ট করেছিলেন ব্রাহিম দিয়াজ।

ছবিঃ টুইটার

এই জয়ে স্প্যানিশ লা লিগায় সবশেষ ১৬ ম্যাচে অপরাজিত থাকলো রিয়াল মাদ্রিদ। এসময় শিরোপাধারী দলটি ১১ ম্যাচ জিতে, বাকি পাঁচ ম্যাচ ড্র করে। হ্যাট্রিক চ্যাম্পিয়নস লিগজয়ী কোচ জিনেদিন জিদানের আমলে ২০১৬-১৭ মৌসুমে লা লিগায় টানা এত ম্যাচ অপরাজিত ছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

প্রতিপক্ষের মাঠে দারুণ এই জয়ে লা লিগায় শীর্ষে থাকা দিয়েগো সিমেওনের অ্যাথলেটিকো মাদ্রিদের উপরও চাপ অব্যাহত রাখল জিনেদিন জিদানের দল। আগের দিন সোসিয়েদাদকে হারানো অ্যাথলেটিকো মাদ্রিদ ৩৬ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দুইয়ে ফেরা রিয়ালের পয়েন্ট ৭৮। গত মঙ্গলবার লেভান্তের মাঠে ড্র করা বার্সেলোনা ৭৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। মুকুট ধরে রাখতে শেষ দুই ম্যাচ জেতার পাশাপাশি রিয়ালকে প্রার্থনা করতে হবে অ্যাথলেটিকোর হোঁচটের জন্য।

আরও খেলার খবরঃ   রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ জিদান

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি