বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ঘুরে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটিকে বার্তা দিল চেলসি

প্রকাশ: রবিবার, ৯ মে, ২০২১ | ০২:০৪:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ঘুরে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটিকে বার্তা দিল চেলসি
ঘুরে দাঁড়িয়ে ম্যানচেস্টার সিটিকে বার্তা দিল চেলসি

শিরোপার দোর গোড়ায় প্রায় পৌছে গেছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে চেলসিকে হারাতে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত। শুরুতে গোল করে এগিয়েও গিয়েছিল পেপ গার্দিওলার দল, কিন্তু বিরতির পর ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয় নিয়ে ইস্তাম্বুলে ফাইনালের আগে সিটিজেনদের বার্তা দিয়ে রাখলো চেলসি। 

শনিবার রাতে ইত্তিহাদে ম্যানচেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে থমাস টুখেলের চেলসি। বিরতির আগে সার্জিও আগুয়েরোর পাস থেকে রাহিম স্টার্লিং গোলে ম্যানচেস্টার সিটি এগিয়ে যাওয়া পর দ্বিতীয়ার্ধে হাকিম জিয়েখ ও আলোনসোর গোলে ঘুরে দাঁড়ানোর গল্প লিখে ব্লুজরা।

আক্রমণ প্রতি আক্রমণে প্রতিপক্ষের মাঠে বল দখলের লড়াইয়ে কিছুটা এগিয়ে ছিল টুখেলের চেলসি। পেপ গার্দিওলার দলের বিপক্ষে প্রায় ৫২ শতাংশ বল দখলে ছিলো সফরকারীদের। যদিও গোলবার লক্ষ্য করে শটে স্বাগতিকেরা এগিয়ে ছিল, তবে অন টার্গেটে সিটিকে ঠিকই সমান টক্কর দেয় ব্লুজরা।

ছবিঃ টুইটার

উত্তেজনা ঠাসা ম্যাচে ম্যানচেস্টার সিটির স্টোডিয়ামে আক্রমণ শুরুতে করে চেলসি। বিরতির দু মিনিট আগে জেমস থ্রেডের বাড়ানো পাসে বল পায় হাকিম জিয়েখ। তবে মরক্কান মিডফিল্ডারের শট ঠেকিয়ে দিয়ে সিটিকে রক্ষা করেন গোলরক্ষক এডারসন।

ব্লুজদের আক্রমণের প্রতি আক্রমণেই গোল পেয়ে যায় ম্যানচেস্টার সিটি। বিরতির ঠিক এক মিনিট আগে সার্জিও আগুয়েরো পাস থেকে গোল করে স্বাগতিক দলকে আনন্দে ভাসান রাহিম স্টার্লিং।

বিরতির আগে ব্যবধান বাড়াতে পারতেন সার্জিও আগুয়েরো। পেনাল্টি পেয়ে সুযোগ পেয়েছিলেন ইংলিশ ফুটবলে এক ক্লাবের হয়ে সর্বাধিক গোল করা কিংবদন্তি ওয়েইন রুনির ১৮৩ গোলের রেকর্ডে পাশে বসতে। ম্যানচেস্টার সিটির হয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারের গোলসংখ্যা ১৮২। কিন্তু, সুযোগ কাজে লাগাতে পারেনি আগুয়েরো। ৩২ বছর বয়সী এই স্ট্রাইকারে স্পটকিকে নেওয়া পানেকা শটটি সহজেই তালুবন্দি করেন চেলসি গোলরক্ষক এঁদোয়া মেন্ডি।

ছবিঃ ইন্টারনেট

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় চেলসি। যার ফল পেতে সময় লাগে ম্যাচে ৬৩তম মিনিট পর্যন্ত। সিজার আজপিলিকুয়েটার পাস থেকে গোল করে ব্লুজদের সমতায় ফেরান হাকিম জিয়েখ। গোল পেয়ে তেলেবেগুনে জ্বলে উঠে থমাস টুখেল শিষ্যরা। সিটির ডিফেন্সে একের পর এক আক্রমণ করেও ব্যবধান বাড়াতে পারেনি ব্লুজরা।

আরও খেলার খবরঃ   চ্যাম্পিয়নস লিগে রাতে কার খেলা, কখন

খেলা গড়াচ্ছিল ড্রয়ের দিকে। কিন্তু, দিনটি ছিল যেন চেলসিরই। আক্রমণের দারুণ সব পসরা সাজানো সফরকারীরা শেষ মুহুর্তে জয়সূচক গোলটির দেখা পান। টুখেলের দলকে এগিয়ে দেন মার্কো আলোনসো। যোগ করা সময়ে ভেরনারের পাসে ৬ গজ বক্সের একটু সামনে থেকে শটে বল জালে পাঠান ৩০ বছর বয়সী স্প্যানিশ উইংব্যাক। বাকি সময় আর কোন গোল না হলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই বাড়ি ফিরে লন্ডনবাসীরা।

ছবিঃ ইন্টারনেট

এই হারে ম্যানচেস্টার সিটির শিরোপা পুনরুদ্ধারের অপেক্ষা একটু বাড়ল। ৩৫ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে চূড়ায় ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ১৮ জয় ও ১০ ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠেছে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে নেমে গেছে লেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৬৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই জয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে পেপ গার্দিওলার দলকে বার্তা দিয়ে রাখলো চেলসি। আগামী ২৯শে মে ইউরোপ শ্রেষ্ঠত্বের ফাইনালে তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে ‘অল ইংলিশ ফাইনালে’ মুখোমুখি হবে দুদল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি