বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জুভেন্টাসের আধিপত্য ভেঙ্গে ইতালির ‘রাজা’ ইন্টার মিলান

প্রকাশ: রবিবার, ২ মে, ২০২১ | ২১:৩৭:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জুভেন্টাসের আধিপত্য ভেঙ্গে ইতালির 'রাজা' ইন্টার মিলান ছবিঃ সংগৃহীত।
জুভেন্টাসের আধিপত্য ভেঙ্গে ইতালির 'রাজা' ইন্টার মিলান ছবিঃ সংগৃহীত।

গেল দশকে ইতালিয়ান ফুটবলে ইন্টার মিলান মানেই যেন একটা আক্ষেপ। হতাশার প্রতিচ্ছবি। যাদের যোগ্যতা কিংবা দক্ষতায় কোন প্রশ্ন নেই। তবু্ও আছে হতাশা, না পাওয়ার বেদনা। সত্যি বলতে, জুভেন্টাসের অবিশ্বাস্য আধিপত্যের কাছে এতদিন হার মেনে বারবার শিরোপা বঞ্চিত হয় নেরাজ্জুরিরা। 

অবশেষে দীর্ঘ নয় বছরের জুভেন্টাসের আধিপত্য ভেঙে ইতালিয়ান সিরি’আ তে চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মিলান। আজ লিগ ম্যাচে সাসোলার সঙ্গে আটালান্তা ড্র করায় অ্যান্টানিও কন্তের দলের স্কুডেট্টো নিশ্চিত হয়।

রবিবার (২রা মে)  রাতে লিগের হাইভোল্টেজ ম্যাচে সাসোলোর মুখোমুখি হয় আটালান্তা। তবে এই ম্যাচে মাঠে না নেমেও আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিল মূলত ইন্টার মিলানই। কেননা পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আটালান্তা পয়েন্ট হারালেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটির।

ছবিঃ টুইটার

নেরাজ্জুরিদের হতাশ করেনি সাসোলো। নিজেদের মাঠে দুর্দান্ত ফর্মে থাকা আটালান্তাকে ১-১ গোলে ঠেকিয়ে দেয় স্বাগতিকরা। শুরুতে রবিন গোজের গোলে সফরকারীরা এগিয়ে গেলেও বিরতির পর পেনাল্টি থেকে গোল করে ডমিনিকো বেরার্দি স্বাগতিকদের সমতায় ফেরান।

বাকি সময় আর কোন গোল না হলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় আটালান্তার। প্রতিপক্ষের মাঠে আটালান্তার পয়েন্ট হারানোর কল্যাণে ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়ে যায় ইন্টার মিলানের।

ছবিঃটুইটার

ইতালিয়ান লিগে ৩৪ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যান্টানিও কন্তের দল। সাসোলোর কাছে পয়েন্ট হারানো আতালান্টা সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ফলে মৌসুমের বাকি ৪ ম্যাচে আর কোন পয়েন্ট না ফেলেও ইন্টার মিলানকে স্পর্শ করার কোন সম্ভাবনা নেই জিয়ান পিয়েরো গাসপেরিনির শিষ্যদের।

এটি ইন্টার মিলানের উনিশতম স্কুডেট্টো। সবশেষ ২০০৯-১০ মৌসুমে ইতালিয়ান লিগে চ্যাম্পিয়ন হয়েছিল মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটি। এই শিরোপা জয়ে ইতালিয়ান শীর্ষ ঘরোয়া লিগে নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকেও ছাড়িয়ে গেল নেরাজ্জুরিরা। সর্বশেষ ২০১০ -১১ মৌসুমে ইতালিয়ান লিগে চ্যাম্পিয়ন হওয়া এসি মিলানের স্কুডেট্টো ১৮টি।

আরও খেলার খবরঃ   'ভাল বা খারাপ খেলুক, রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত লড়াই করে'

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি