বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জুভেন্টাসের হয়ে গোলের সেঞ্চুরি করে নতুন ইতিহাস রোনালদোর

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ০২:১৭:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সময়টা মোটেও ভালো যাচ্ছে না পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। দীর্ঘদিন ধরে ইতালিয়ান লিগে একচ্ছত্র আধিপত্য ভেঙে নতুন চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মিলান। যে স্বপ্ন নিয়ে তুরিনে পাড়ি জমিয়েছিলেন রোমার কাছে হেরে তা শেষ হয়ে গেছে অনেক আগেই। 

সবকিছু হারিয়ে জুভেন্টাস এখন লড়াই করছে শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগের খেলা নিশ্চিত করতে। একুশ বছরে এবারই প্রথম ইতালির ক্লাবটির ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এই পথটিও এখন বেশ কঠিন আন্দ্রে পিরলোর দলের। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে নিজেদের বাকি ম্যাচগুলোর পাশাপাশি এখন অন্য দলের পয়েন্ট হারানোর দিকেও তাকিয়ে থাকতে হবে তুরিনোর বুড়িদের। নিজেদের শতভাগ জয়ের সাথে এখন পাখির চোখে তাকিয়ে থাকতে হবে আটালান্তা, এসি মিলান ও নাপোলির দিকে।

ছবিঃ টুইটার

দলের এমন একের পর এক  ব্যর্থতায় সমালোচকদের তীব্র আক্রমণে বিদ্ধ হচ্ছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে উঠতে না পারলেও আজ গোল করে পর্তুগিজ দলটির হয়ে গোলের সেঞ্চুরি করলেন পর্তুগিজ মহাতারকা।

মঙ্গলবার ইতালিয়ান সিরি’আ তে সাসোলোর বিপক্ষে মাঠে নামে জুভেন্টাস। প্রতিপক্ষের মাঠে শুরুতে আদ্রিয়ান র‍্যাবিওটের গোলে এগিয়ে যাওয়ার পর সফরকারীদের হয়ে ব্যবধান বাড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। বিরতির আগে ফেডরিক চেইসার পাস থেকে জুভেন্টাসের হয়ে নিজের শততম গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক।

জুভেন্টাসের হয়ে শততম গোল করার মাধ্যমে নতুন আরেকটি রেকর্ড যুক্ত হল রোনালদোর ফলকে। ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ভিন্ন তিনটি ক্লাবের হয়ে গোলের সেঞ্চুরি বা তার বেশি গোল করলেন সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

ছবিঃ টুইটার

এর আগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল ও স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছিলেন রোনালদো।  জাতীয় দল পর্তুগালের হয়েও রোনালদোর গোলসংখ্যা ১০৩টি।

আরও খেলার খবরঃ   সুপার লিগ স্ক্যান্ডাল: 'বিদ্রোহী' তিন ক্লাবের বিরুদ্ধে তদন্ত শুরু উয়েফার

তাছাড়া জুভেন্টাসের হয়ে রোনালদো শততম গোল করলেন মাত্র তিন মৌসুমে। ইতালির ঐতিহ্যবাহী এই ক্লাবটির ইতিহাসে আর কোন ফুটবলার এত কম সময়ে গোলের সেঞ্চুরি করতে পারেননি। সবমিলিয়ে এটি পর্তুগিজ মহাতারকার ইতালিয়ান সিরি’আ তে চলতি মৌসুমে সর্বোচ্চ ২৮তম গোল, ক্যারিয়ারের ৭৭৬তম গোল।

এই গোলের মাধ্যমে ইতিহাসের মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে হাজারতম গোলে অবদান রাখলেন তারকা এই ফরোয়ার্ড। দেড় দশকের ক্যারিগারের ৭৭৬টি গোল ছাড়াও সতীর্থদের দিয়ে আরও ২২৪টি গোল করিয়েছেন রোনালদো।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি