বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

জয়ে ফিরে তিনে চেলসি, লিড নিয়েও হেরেছে সিটি, ইউনাইটেডকে রুখে দিল ফুলহ্যাম

প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১ | ০৮:৪১:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

জয়ে ফিরে তিনে চেলসি, লিড নিয়েও হেরেছে সিটি, ইউনাইটেডকে রুখে দিল ফুলহ্যাম
ছবিঃ সংগৃহীত
জয়ে ফিরে তিনে চেলসি, লিড নিয়েও হেরেছে সিটি, ইউনাইটেডকে রুখে দিল ফুলহ্যাম ছবিঃ সংগৃহীত

ফ্রাংক ল্যাম্পার্ডের বিদায়ে বছরের শুরুর দিকে দায়িত্ব নেওয়া থমাস টুখেলের কোচিংয়ে পাল্টে যাওয়া চেলসি হঠাৎ করেই হেরে বসে টানা দুই ম্যাচে। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ছন্দ হারিয়ে কিছুটা ব্যাকফুটে ছিল অল ব্লুজরা। ২৯শে মে ইউরোপ সেরা হতে না পারলে সামনের বছর চ্যাম্পিয়নস লিগ খেলতে আজ ঘরের মাঠে জয়ের কোন বিকল্প ছিল না লন্ডনের ঐতিহ্যবাহী ক্লাবটির।

এমন অবস্থা এক বছরেরও বেশি সময় পর আজ মাঠে দর্শকদে উৎসাহ পেয়ে যেন হারানো ছন্দটা খুঁজে পেল থমাস টুখেলের শিষ্যরা। ইংলিশ প্রিমিয়ার লিগে লেস্টার সিটিকে হারিয়ে টেবিলের তৃতীয় স্থানে উঠে আসলো চেলসি। অন্যদিকে চেলসির জয়ের দিন প্রতিপক্ষের মাঠে শুরুতে দুই গোলে এগিয়ে থেকেও রোমাঞ্চকর ম্যাচে ব্রাইটনের কাছে হেরে গেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি, ঘরের মাঠে ফুলহ্যামের বিপক্ষে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

স্টামফোর্ড ব্রীজে মঙ্গলবার দীর্ঘ প্রতীক্ষা শেষে ইংলিশ প্রিমিয়ার লিগে দর্শক ফেরার দিনে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়েছে চেলসি। শুরুতে আন্টোনিও রুডিগারের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে স্বাগতিকদের হয়ে ব্যবধান বাড়ান জর্জিনিয়ো।

ছবিঃ ইন্টারনেট

শেষ দিকে কেলেচি ইহেনাচোর গোলে ব্রেন্ডন রজার্সের লেস্টার একটি গোল শোধ করলেও হার এড়াতে পারেনি। ঘরের মাঠে দুই ম্যাচ পর জয়ে ফিরে লিগ টেবিলেও তিন নম্বরে উঠে এলো থমাস টুখেলের দল।

এই জয়ে ব্লুজদের চ্যাম্পিয়নস লিগ খেলার পথ আরও মসৃণ হলো। ৩৭ ম্যাচে ১৯ জয় ও ১০ ড্রয়ে তিনে ওঠা চেলসির এখন পয়েন্ট ৬৭। হেরে গিয়ে চার নম্বরে নেমে যাওয়া লেস্টার সিটির পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬৩ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

রাতের অন্য খেলায় প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আধিপত্য ছিল আগেই শিরোপা নিশ্চিত করা ম্যান সিটির। প্রথমার্ধে দুই মিনিটের ভেতরে গোল, দ্বিতীয়ার্ধে তিন মিনিটে। প্রায় পুরোটা সময় একজন কম নিয়ে খেলেও ম্যাচ তখন নিয়ন্ত্রণে ছিল সিটিজেনদের। তবে শেষ পর্যন্ত বিরতির পর জেগে উঠা ব্রাইটনের সঙ্গে পেরে উঠেনি পেপ গার্দিওলার শিষ্যরা।

ছবিঃ টুইটার

নিজেদের মাঠে শুরুতে পিছিয়ে পড়েও প্রায় ৮ হাজার দর্শকের সামনে ম্যানচেস্টার সিটিকে ৩-২ গোলে হারিয়েছে ব্রাইটন। খেলা শুরুর মাত্র দুই মিনিটে জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ানের গোলে এগিয়ে যাওয়ার পর বড় ধাক্কাটা খায় সফরকারীরা। নবম মিনিটে মাঝমাঠ থেকে আসা বলের নিয়ন্ত্রণ হারিয়ে ব্রাইটন ফরোয়ার্ডকে ফাউল করে লালকার্ড দেখে মাঠ ছাড়েন সিটির পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও ক্যানসালো।

আরও খেলার খবরঃ   অ্যাওয়ে গোল নিয়ে ফিরেও খুশি হতে পারছেন না চেলসি বস

ডিফেন্সের গুরুত্বপূর্ণ সেনানীকে হারিয়েও ব্রাইটনের মাঠে আধিপত্য ছিল সিটিজেনদের। দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই দুর্দান্ত এক গোল করে সফরকারী দলটির হয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন।

তবে শেষ পর্যন্ত এই লিড ধরে রাখতে পারেনি সিটি। প্রথমার্ধে ক্যানসালোকে হারানো গার্দিওলার দল দ্বিতীয়ার্ধে পর্তুগিজ ডিফেন্ডারের অভাব হাড়েহাড়ে টের পায়। দশ জনের সিটির বিপক্ষে লেয়ান্দ্রো ত্রোসার গোলে ব্যবধান কমায় ব্রাইটন।

গোল পেয়ে উজ্জীবিত স্বাগতিকরা পরে আরও দুই গোল করে মাঠ ছাড়ে। ব্রাইটনের হয়ে সমতায় ফেরান অ্যাডাম ওয়েবস্টার। আর জয়সূচক গোলটি করেন ড্যান বার্নে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে সবশেষ ৩ ম্যাচে এটি সিটির দ্বিতীয় হার।

সিটির বিপক্ষে এই জয়ে ৪১ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে উঠে এসেছে ব্রাইটন। ৩৭ ম্যাচে ২৬ জয় ও ৫ ড্রয়ে ৮৩ পয়েন্ট ম্যানচেস্টার সিটির।

ছবিঃ টুইটার

রাতের অন্য ম্যাচে ঘরের মাঠে ফুলহ্যামের বিপক্ষে উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানির দুর্দান্ত গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জো ব্রায়ানের গোলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে। ওল্ড ট্রাফোর্ডে ফুলহ্যানের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও পয়েন্ট টেবিলের দুইয়ে আছে ওলে গানারের দল। ৩৭ ম্যাচে রেড ডেভিলদের পয়েন্ট ৭১।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ার স্বপ্ন পিএনজির
আন্তর্জাতিক ক্রিকেট / আইরিশদের উড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা
ক্লাব ফুটবল / ১৪ মিনিটেই বার্সাকে হারানো বেনফিকার জালে এক হালি গোল বায়ার্ন মিউনিখের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি