বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টানা তিন জয়ে চারে উঠে আসলো চিটাগাং আবাহনী

প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১ | ২১:২১:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টানা তিন জয়ে চারে উঠে আসলো চিটাগাং আবাহনী
টানা তিন জয়ে চারে উঠে আসলো চিটাগাং আবাহনী

তিন অভিজ্ঞ ফুটবলারের অনুপস্থিতি হারে হারে টের পেলো শেখ রাসেল ক্রীড়া চক্র। মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ১-০ গোলে হারার ম্যাচে আশরাফুল রানার অনুপস্থিতির পাশাপাশি ইঞ্জুরিতে পড়েছিলেন জিয়ান কার্লো রদ্রিগেজ ও ওবি মোনেকে। আজ (মঙ্গলবার) চিটাগাং আবাহনীর বিপক্ষে এই তিন ফুটবলারকে ছাড়াই একাদশ সাজাতে হয় সাইফুল বারি টিটুকে। ফলে আরও একটি হারের তিক্ত স্বাদ পেতো হল শেখ রাসেলকে।

এদিকে শেষ ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবকে ৫-২ গোলে হারিয়ে ফুরফুরে মেজাজেই ছিল মারুফুল হকের দল। এর আগের ম্যাচেও আরামবাগের বিপক্ষে জয় পেয়েছিল রাকিব, মান্নাফ রাব্বিরা।

গুড়ি গুড়ি বৃষ্টি পড়ায় মাঠ কিছুটা ভেজা ছিল তবুও পুরা ম্যাচেই শেখ রাসেলের উপর দাপট দেখায় চিটাগাং আবাহনী। প্রথমার্ধেই দুই গোল তুলে নেয় বন্দর নগরীর দলটি।

ডান পায়ের ভলিতে দুর্দান্ত গোল করেন নিক্সন।

ম্যাচের ৩৪ মিনিটে এগিয়ে যায় চিটাগাং আবাহনী। চিনেদু ম্যাথিউয়ের হাওয়ায় ভাসানো ক্রস বুকের উপর ভর করে নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করেন নিক্সন গুইলহারমে তবে সেখান থেকে পাওয়া বল ঠিক ভাবে মাথা দিয়ে ক্লিয়ার করতে না পারলে হাওয়ায় ভাসা বল ডান পায়ের দুর্দান্ত ভলিতে বল জালে জড়ান ব্রাজিলিয়ান নিক্সন গুইলহারমে। চলতি লিগে তার এটি নবম গোল।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ম্যাচে দ্বিতীয় বারের মত এগিয়ে যায় চিটাগাং আবাহনী। অধিনায়ক দিদিয়ে চার্লসের বুদ্ধিতৃপ্ত পাসে শেখ রাসেলের ডি-বক্সের মধ্যে ঢুকে পড়ে বাম পায়ের নিয়ন্ত্রণে নিয়ে দুইজন ডিফেন্ডারের মাঝ খান দিয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান রাকিব হোসেন। শেষ ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জোড়া গোল করেছিলেন রাকিব, এ নিয়ে চলতি লিগে ছয় নাম্বার গোলের দেখা পেলেন এই উইংগার।

জিয়ান কার্লো রদ্রিগেজের জায়গায় স্ট্রাইকার পজিশনে নামা তকলিস আহমেদকে প্রথমার্ধে খুজেই পাওয়া যায়নি ফলে দ্বিতীয়ার্ধের শুরুতেই তাকে তুলে নিয়ে একজন ডিফেন্ডারকে নামায় শেখ রাসেল। এতে রাসেলের আক্রমণের ধার তো বাড়েইনি বরং আরো কমতির দিকে গড়ায়। ফলে দ্বিতীয়ার্ধে আর গোল পরিশোধ করে ম্যাচে ফিরতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র।

আরও খেলার খবরঃ   বাংলাদেশের জালে জর্ডানের মেয়েদের ৫ গোল

দ্বিতীয়ার্ধে চিটাগাং আবাহনী বেশ কয়েকবার সুযোগ তৈরি করলেও আর ব্যবধান বাড়াতে পারেনি। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে টানা তিন জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

এতে শেখ রাসেল ও মোহামেডানকে পিছনে ফেলে ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে চার নাম্বারে উঠে আসলো চিটাগাং আবাহনী। যদিও এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে ৫ নাম্বারে মোহামেডান। অন্যদিকে ১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / যে কারণে মারিও লেমোসকে বেছে নিয়েছে বাফুফে
ক্লাব ফুটবল / ২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি
বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি