বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টুইটারে স্পন্সরের আবেদন চেয়ে কঠিন শাস্তির মুখে রায়ান বার্ল

প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১ | ১৩:৫১:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টুইটারে স্পন্সরের আবেদন চেয়ে কঠিন শাস্তির মুখে রায়ান বার্ল ছবিঃ সংগৃহীত
টুইটারে স্পন্সরের আবেদন চেয়ে কঠিন শাস্তির মুখে রায়ান বার্ল ছবিঃ সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের ক্রিকেটারদের আর্থিক অস্বচ্ছতা নিত্তনৈমিত্তিক ব্যাপার। বিদেশি লিগ খেলে বিভিন্ন ক্যারিবিয়ান তারকাদের স্বচ্ছলতা আসলেও এক্ষেত্রে পিছিয়ে জিম্বাবুয়ের ক্রিকেটাররা।

সবচেয়ে দুঃখের বিষয় যে দেশ থেকে এক সময় অ্যান্ডি ফ্লাওয়ার, গ্রান্ট ফ্লাওয়ারদের মতো ক্রিকেটাররা উঠে এসে বিশ্ব ক্রিকেটকে শাসন করে গেছেন, সেই দেশে অনেকেই আজ ক্রিকেটটাকে পেশা হিসেবে বেছে নিতে ভয়ে পিছিয়ে আসছেন। দেশের ক্রিকেট বোর্ডে রাজনৈতিক হস্তক্ষেপ, স্পনসরহীনতা, বয়স ভিত্তিক স্তর থেকে ভাল ক্রিকেটার না উঠে আসা সবমিলিয়ে ভঙ্গুর অবস্থায় দেশটির ক্রিকেট বোর্ড।

সাম্প্রতি জিম্বাবুইয়ান অলরাউন্ডার রায়ান বার্লের একটি পোস্ট ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে এই অলরাউন্ডার আকুতি জানিয়েছিলেন তাদের দলের জন্য কেউ যেন একটা স্পন্সরের ব্যাবস্থা করে দেন।

মুহুর্তেই বার্লের হৃদয়বিদারক টুইটটি ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। টুইটারে ম্যাচের স্পাইক শু তে আঠা লাগানোর একটি ছবি পোস্ট করে রায়ান বার্ল লিখেছিলেন, “একটা স্পন্সর কি পাওয়া যাবে? যাতে প্রতি সিরিজ শেষে অন্তত জুতাতে আঠা লাগিয়ে খেলা না লাগে!”

বার্লের মানবিক আবেদনে সাড়া দেয় ক্রীড়া সরঞ্জামাদি তৈরিকৃত প্রতিষ্ঠান ‘পুমা’। এক টুইট বার্তায় পুমা জিম্বাবুইয়ানদের আস্বস্ত করে, এখন থেকে আর সিরিজ শেষে আঠা লাগিয়ে খেলতে হবে না তাদের। যাবতীয় ক্রীড়া সরঞ্জামাদি নিয়ে তাদের পাশে থাকবে পুমা। পরে পাঠানো হয় কয়েক জোড়া জুতা

তবে ব্যাপারটি একেবারেই ভালো চোখে দেখছে না দেশটির ক্রিকেট বোর্ড। এভাবে সবার সামনে স্পন্সর চাওয়ার ব্যাপারটি বোর্ড কর্তাদের আত্মসম্মানে লেগেছে।

জিম্বাবুয়ের নামকরা সাংবাদিক অ্যাডাম থিও জানান, “জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কর্তারা জানিয়েছেন বার্লের এই স্পন্সরশীপ আবেদনে তাঁরা অত্যন্ত অখুশি। তাঁদের মতে বার্লের এই আবেদন ক্রিকেট সংস্থার ভাবমূর্তি নষ্ট করেছে। জানানো হয়েছে বার্লের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এটা খুবই খারাপ পদক্ষেপ হতে চলেছে।”

 

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি