বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টেস্টের পরিবর্তে টি-২০, পিসিবির সিদ্ধান্তে ক্ষোভ উগরে যা বললেন ইনজামাম

প্রকাশ: মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ০৯:৪৭:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টেস্টের পরিবর্তে টি-২০, পিসিবির সিদ্ধান্তে ক্ষোভ উগরে যা বললেন ইনজামাম
ছবিঃ সংগৃহীত
টেস্টের পরিবর্তে টি-২০, পিসিবির সিদ্ধান্তে ক্ষোভ উগরে যা বললেন ইনজামাম ছবিঃ সংগৃহীত

করোনা মহামারির কারণে ২০২০ সালে অনেকগুলো সিরিজ মাঠে নামানো সম্ভব হয়নি। বায়ো বাবল সিস্টেম আর উন্নত চিকিৎসা আবিষ্কার হওয়ায় বাতিল হওয়া সিরিজের ঘাটতি পুরণে করোনার মধ্যে সবগুলো বোর্ডেই বাড়তি সিরিজ আয়োজনের হিড়িক পড়েছে।

দুয়ারে কড়া নাড়ছে পাকিস্তানের আরো একটি সিরিজ। ওয়েস্ট সফর করবে দক্ষিণ এশিয়ার দেশটি। এই সফরে পূর্ব নির্ধারিত সিরিজ সূচি থেকে ১টি টেস্ট কমিয়ে টি-টোয়েন্টি ম্যাচ বাড়ানোর সিদ্ধান্তে সম্মত হয়েছে দুই দেশের বোর্ড। ক্রিকেটের রাজকীয় ফরম্যাট টেস্ট ক্রিকেটকে উপেক্ষা করে টি-টোয়েন্টি ক্রিকেটকে বেশি প্রাধান্য দিয়েছে পিসিবি। আর বোর্ডের এই সিদ্ধান্তে ক্ষোভ উগড়ে দিয়েছেন প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম উল হক।

এফটিপি শিডিউল অনুসারে ক্যারিবিয়ানদের বিপক্ষে জুন মাসে সমান ৩টি করে টি-টোয়েন্টি এবং টেস্ট খেলার কথা ছিল বাবর আজমদের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিইও ওয়াসিম খান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে একটি টেস্টের বদলে দুইটি অধিক বিশ ওভারের ম্যাচ খেলার সিদ্ধান্তের কথা জানান। আর এতেই চটেছেন ইনজি।

নিজের ইউটিউব চ্যানেলে এই কিংবদন্তি বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেট লোককে বিনোদন দেয় এবং অবশ্যই খেলা উচিত। কিন্তু একটার ঘাড়ে আরেকটা চাপিয়ে দেওয়ার কোন মানেই হয় না। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অধিক অর্থ উর্পাজন হলে হোক টি-টোয়ন্টি। তবে টেস্ট ক্রিকেটকে যেন এর মাশুল না দিতে হয়।”

বর্তমান সময়ে টেস্ট ক্রিকেটের প্রতি খেলোয়াড়দের অনিহার কথা কারওই অজানা নয়। ইনজামাম মনে করেন, বোর্ড নিজেই যদি টি-টোয়েন্টি ক্রিকেটকে প্রাধান্য দিয়ে টেস্ট ক্রিকেটের প্রতি অনিহা দেখায়… তাহলে খেলোয়াড়েরা কোন পথে হাটবে প্রশ্ন করে তিনি আরো বলেন, “যদি ক্রিকেট বোর্ডই টেস্টের চেয়ে টি-টোয়েন্টিকে বেশি প্রাধান্য দেয়, তাহলে খেলোয়াড়রা তো একই পথে হাঁটবে। ক্রিকেটের আসল মজা কিন্তু টেস্ট ম্যাচেই। যেখানে ব্যাটসম্যানদের আসল দক্ষতা বোঝা যায়।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাবর আজমের বিরুদ্ধে আবারও বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি