বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

টাইব্রেকারে মোঁপেলিয়ে হারিয়ে ফাইনালে পিএসজি

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ | ০৪:০৯:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

টাইব্রেকারে মোঁপেলিয়ে হারিয়ে ফাইনালে পিএসজি
টাইব্রেকারে মোঁপেলিয়ে হারিয়ে ফাইনালে পিএসজি

ফরাসি লিগে নিজেদের আধিপত্য চিড় ধরতে পারে এবারই। নাটকীয় কিছু না হলে লিগ ওয়ান শিরোপা এবার লিঁলের ঘরে যাচ্ছে তা অনেকটাই বলে দেওয়া যায়। তাই ম্যানচেস্টার সিটির কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর নিজেদের ক্ষতে কিছুটা প্রলেপ দেওয়ার জন্য কেবল ফরাসি লিগ কাপই ভরসা ছিলো পিএসজির। সেই যাত্রায় এখনও টিকে রইলো মৌরিচিও পচিত্তিনোর দলের।

লা ম্যাসনে মোঁপেলিয়ে হারিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠলো পিএসজি।আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে ফাইনালে উঠতে বেশ ঘাম ঝড়াতে হয়েছে লা প্যারিসিয়ানদের। সেমিফাইনালে উত্তেজনা ঠাসা ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েও ২-২ গোলের ড্র ম্যাচ করে শেষ পর্যন্ত টাইব্রেকারে ফাইনালে উঠে এমবাপ্পে-নেইমাররা।

ছবিঃ টুইটার

প্রতিপক্ষের মাঠে শুরুতে কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। ইদ্রিসা গেয়ির ডিফেন্স চেরা পাসে ডি বক্সে বল পান এমবাপ্পে। প্রচন্ড গতিতে ডিফেন্ডারদের পেছনে ফেলে বুলেট গতির শটে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড। বিরতি আগে সমতায় ফিরে মোঁপেলিয়ে। জরদাঁ ফেরির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড লেবর্দ।

ছবিঃ ইন্টারনেট

দ্বিতীয়ার্ধে মাঠে ফিরেই আক্রমণের ধার বাড়ায় পিএসজি। ৫ মিনিট পর কিলিয়ান এমবাপ্পে ফের সফরকারীদের এগিয়ে দেন। রাফিনিয়ার কাছ থেকে বল পেয়ে জাল খুজে নেন ২২ বছর বয়সী তারকা এই ফরোয়ার্ড। তবে শেষ পর্যন্ত এই লিড আর ধরে রাখতে পারেনি প্যারিসের ক্লাবটি। খেলা শেষ হওয়ার ৭ মিনিট আগে লেবর্দে চমৎকার ক্রসে গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান ডেলর্ট।

নির্ধারিত সময়ের বাকি সময় দু দল অনেক চেষ্টা করেও আর কোন গোল করতে না পারলে খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে স্বাগতিকদের ৫-৬ গোলে হারিয়ে টানা সপ্তম ও সবমিলিয়ে ১৯তম ফরাসি লিগ কাপের ফাইনাল নিশ্চিত করে পিএসজি। ফাইনালে উঠে প্রতিযোগিতা ইতিহাসে সর্বাধিক ফাইনাল খেলা মার্শেইর রেকর্ডেও ভাগ বসালো মৌরিচিও পচিত্তিনোর দল। এতদিন ফরাসি লিগ কাপে সর্বাধিক ১৯ বার ফাইনাল খেলার রেকর্ডটি ছিলো মার্শেইর।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি