বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘ডিপিএল টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের খুব সাহায্য করবে।’

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ | ০৫:১৯:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

'ডিপিএল টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের খুব সাহায্য করবে।’
'ডিপিএল টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাদের খুব সাহায্য করবে।’

আবার মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এবারের টুর্নামেন্ট ওয়ানডের পরিবর্তে আয়োজন করা হচ্ছে টি-টোয়েন্টিতে। যার ফলে পজেটিভ দিক দেখছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি মনে করেন টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়ায় অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপে অগ্রগামী ভূমিকা রাখবে ডিপিএল টি-টোয়েন্টি।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ১৫ এপ্রিলের দিকে বাংলাদেশে পা দিবে শ্রীলঙ্কা। এই সিরিজকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলন ক্যাম্প শুরু করেছে বিসিবি। দেশে থাকা খেলোয়াড়রা ক্যাম্পে যোগ দিয়েছেন ইতোমধ্যেই। শ্রীলঙ্কা থেকে টেস্ট দলের ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকা খেলোয়াড়ের আজ দেশে ফিরে দুই থেকে তিন দিন বিশ্রাম নিয়ে তারাও যোগ দেবেন অনুশীলন ক্যাম্প।

দীর্ঘদিন বাদে বাংলাদেশের জাতীয় দলে ফিরেছেন অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেন। নিউজিল্যান্ড সফরের দলেও ছিলেন তিনি। স্কোয়াডে থাকলেও ইঞ্জুরির কারণে খেলা হয়নি। এবার শ্রীলঙ্কার বিপক্ষে দলেও আছেন তিনি। সোমবার অনুশীলন শেষে জানিয়েছেন ডিপিএল নিয়ে বিভিন্ন কথা।

অনুশীলনে মোসাদ্দেক। ছবিঃ ডেইলি স্পোর্টস বিডি।

বিসিবিকে ধন্যবাদ দিয়ে গণমাধ্যমকে তিনি বলেন, “আমি মনে করি এটা অনেক বড় একটা উদ্যোগ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আমি ধন্যবাদ জানাই এত বড় একটা উদ্যোগ নেওয়ার জন্য। আসলে ডিপিএল যখন আমরা খেলি তখন এখানে প্রায় ২০০ জন ক্রিকেটার খেলে। বেশিরভাগ ক্রিকেটারের রুটি রুজিই এটা, আমরা বেশিরভাগই এটা দিয়ে চলি। ডিপিএলটা গত বছর হয়নি, এবার যখন হচ্ছে আমি মনে করি খেলোয়াড়রা অনেক বেশি উপকৃত হবে।”

ডিপিএলই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি উল্লেখ করে মোসাদ্দেক যোগ করে, “সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, সে ক্ষেত্রে এটা অনেক বড় উদ্যোগ যে আমরা ডিপিএলটা টি-টোয়েন্টি ফরম্যাটে খেলবো এবং সেটা সামনে বিশ্বকাপে আমাদের খুব সাহায্য করবে।”

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) সিদ্ধান্ত নিয়েছে চলতি মাসের ৩১ তারিখ থেকে শুরু হবে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার বিভাগ ক্রিকেট লিগ। অক্টোবরের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে ওয়ানডে ফরম্যাটের পরিবর্তে এবার লিগটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

আরও খেলার খবরঃ   দুই মাসে দুই নেতা সাকিব

ডিপিএলের ২০১৯-২০ আসর মাত্র এক রাউন্ড শেষেই করোনা ভাইরাসের কারণে ভেস্তে যায় ২০২০ সালের মে মাসে। এরপর পরিস্থিতি অতটা স্বাভাবিক না হওয়ায় লিগটি আর পুনরায় চালু করা সম্ভব হয়নি। গতবারের সবকিছু বাদ রেখে এবারের লিগটি শুরু হচ্ছে সম্পূর্ণ নতুনভাবে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের কাছ থেকে কঠিন চ্যালেঞ্জই প্রত্যাশা বাটলারের
বাংলাদেশ ক্রিকেট / টি-টোয়েন্টিতে প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশ ক্রিকেট / ইঞ্জুরীতে বিশ্বকাপ শেষ সাইফুদ্দিনের, দলে ফিরলেন রুবেল
আন্তর্জাতিক ক্রিকেট / ভারতের পর কিউই বধে পাকিস্তানের ‘দুইয়ে দুই’
বাংলাদেশ ফুটবল / ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস
অ্যাথলেটিক্স / অলিম্পিকে স্বর্ণ জয়ী মার্গারিতা সময় কাটালেন বাংলাদেশি জিমন্যাস্টদের সাথে
আন্তর্জাতিক ফুটবল / ব্রাজিল-আর্জেন্টিনাকে নেশন্স লিগে খেলতে আমন্ত্রণ জানাবে উয়েফা!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি