বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

তোপের মুখে পড়ে ক্রিকেটারদের প্রাপ্য টাকা পরিশোধে রাজি হলো বিসিসিআই

প্রকাশ: সোমবার, ২৪ মে, ২০২১ | ০৮:৪৯:২৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

তোপের মুখে পড়ে ক্রিকেটারদের প্রাপ্য টাকা পরিশোধে রাজি হলো বিসিসিআই
ছবিঃ সংগৃহীত
তোপের মুখে পড়ে ক্রিকেটারদের প্রাপ্য টাকা পরিশোধে রাজি হলো বিসিসিআই ছবিঃ সংগৃহীত

বিশ্ব মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে, এক বছর পার হতে চললেও নারী ক্রিকেটারদের প্রাপ্য টাকা পরিশোধে করতে গড়িমসি করছে ভারতীয় বোর্ড। আর তাতেই টনক নড়ে বিসিসিআই’র। তোপের মুখে পড়ার পর অবশেষে ক্রিকেটারদের টাকা পরিশোধে সম্মত হয়েছে বোর্ড।

২০২০ সালে অস্ট্রেলিয়ার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্সআপ হয়েছিল ভারতের নারীরা। কিন্তু পুরুষ্কার স্বরুপ আইসিসি থেকে প্রাপ্ত অর্থ এখনও বুঝিয়ে দেয়া হয়নি হারমানপ্রীতকরদের। আর সেই ব্যাপারটিই আন্তর্জাতিক গণমাধ্যম চলে আসে কোনওভাবে। এরপরেই বিষয়টি নজরে আসে নীতিনির্ধারকদের।

তোপের মুখে পড়ার পর বিসিসিআইয়ের তরফে এক সিনিয়র কর্মকর্তা রবিবার সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়ে দিয়েছেন, এই সপ্তাহেই ক্রিকেটারদের পুরস্কারের বকেয়া টাকা পাঠিয়ে দেওয়া হবে।

ওই কর্মকর্তা বলেন, “এই সপ্তাহের শেষেই ভারতের মহিলা দলের ক্রিকেটাররা বিশ্বকাপের পুরস্কার মূল্যের অর্থ পেয়ে যাবে। লেনদেন সম্পন্ন হয়েছে। আশা করছি ওরা খুব তাড়াতাড়িই টাকা পেয়ে যাবে। আমরা আইসিসির কাছ থেকে গত বছর শেষের দিকে টাকা পেয়েছি।”

অন্য এক কর্তা আরও বলেন, “এমনটা নয় যে, শুধু মেয়েদের এই একটা পাওনা মেটানো হয়নি। বরং ছেলেদের কেন্দ্রীয় চুক্তির টাকা, আন্তর্জাতিক ম্যাচ ফি, ছেলে ও মেয়েদের ঘরোয়া ক্রিকেটের টাকা সবকিছুই বাকি আছে। এগুলোও পরিশোধে একটু সময় লাগছে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার ‘এল ক্লাসিকো’, রেকর্ড পরিসংখ্যানগুলো জানেন?
ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি